সারাদেশে বিচ্ছিন্নভাবে হালকা বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৪ পিএম, ১০ অক্টোবর ২০২৪
ফাইল ছবি

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে। এমন অবস্থায় সারাদেশে বৃষ্টিপাত কমেছে। আগামী সপ্তায় সারাদেশে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) আবহাওয়া অফিসের নিয়মিত পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, আজ (বৃহস্পতিবার) রাজশাহী, ঢাকা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এসময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ হাফুজুর রহমান জানান, বর্ষা মৌসুম বিদায় নিতে পারে এই মাসের মাঝামাঝি সময়। এরপর পুরোপুরি বৃষ্টিপাত কমে যেতে পারে। এই মাসে বজ্রপাত হতে পারে। তাই আগামী সাপ্তাহ পর্যন্ত দেশে কোথাও হালকা কোথাও মাঝারি বৃষ্টি হতে পারে।

জানা গেছে, গতকাল বুধবার দেশে সর্বোচ্চ ৫৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে কুষ্টিয়ার কুমারখালিতে। সর্বোচ্চ ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল বরিশালের খেপুপাড়া।

আরএএস/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।