ধর্মীয় অনুষ্ঠানে সব ধরনের সহযোগিতা করা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ০৯ অক্টোবর ২০২৪

যারা নিরাপত্তা ভঙ্গ করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরী। বুধবার (৯ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বুদ্ধিস্ট ফেডারেশনের নেতারা তাদের দ্বিতীয় বৃহত্তম অনুষ্ঠান নিয়ে আলোচনার পর ব্রিফিংয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা এ কথা বলেন।

বুদ্ধিস্ট ফেডারেশনের উপদেষ্টা সুকুমার বড়ুয়া বলেন, সব সময় অনুষ্ঠান ঘিরে আতঙ্ক থাকে, নিরাপত্তারও একটি ব্যাপার থাকে। এবারও তার বাইরে নয়। আমরা যাতে আমাদের অনুষ্ঠান শান্তিপূর্ণ ও সুন্দরভাবে করতে পারি সেজন্য স্বরাষ্ট্র উপদেষ্টার সহযোগিতা চেয়েছি।

এ বিষয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, আমিও তাদের নিশ্চিত করেছি আপনারা খুব আনন্দঘন পরিবেশে আপনারা আপনাদের অনুষ্ঠান করতে পারবেন। আপনারা যে ধরনের সহযোগিতা চাইবেন আমরা করবো। যে কোনো ধরনের সহযোগিতা আপনাদের দেব।

এসময় পার্বত্য অঞ্চলে বুদ্ধিস্টদের এই অনুষ্ঠান নিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, পার্বত্য জেলার বিষয়টি আলোচনা হয়নি। তাদের ভেতরে কি আছে এখন পর্যন্ত জানি না। তাদের বিষয়টি আমাদের সঙ্গে আলোচনা হয়নি। পাহাড়ে নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা নেই। সেখানে ভালো নিরাপত্তা আছে। যেই নিরাপত্তা ভঙ্গ করার চেষ্টা করবে, তাদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আপনারা দেখেছেন কারা নিরাপত্তা ভঙ্গ করার চেষ্টা করে। আপনারা সেটা ভালোভাবে ফুটিয়ে তোলেন। আমরা সেটি টেকেল করার চেষ্টা করেছি। কিছু সংখ্যক লোক আছে তাদের চেষ্টা থাকে সব সময় পরিস্থিতি যেন খারাপ থাকে।

ব্রিফিংয়ে দুর্গাপূজা নিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, গতকাল পূজা দেখার জন্য গাজীপুর গিয়েছি। সেখানে সুন্দর পরিবেশ দেখেছি। সবাই আশা করে এই পূজাটা ভালোভাবে হবে। আজও একটা দুর্গাপূজা অনুষ্ঠান উদ্বোধনের জন্য যাবো। আপনারাও সেখানে গেলে দেখবেন ভালোভাবে অনুষ্ঠিত হবে। কোথাও কোনো খারাপ পরিবেশ হলে সেটা তো আমরা আপনাদের মাধ্যমে জানতে পারবো। এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের খারাপ পরিস্থিতি হয়েছে বলে জানা নেই। কোথাও কোনো দুর্ঘটনা ঘটলে আমরা সেটার প্রতিকারে ব্যবস্থা নেব।

এসইউজে/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।