আন্দোলনে রাকিব হত্যা: ছাত্রলীগ ও আওয়ামী লীগের ২ নেতা গ্রেফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ০৮ অক্টোবর ২০২৪

রাজধানীর চকবাজারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত মো. রাকিব হাওলাদার হত্যা মামলায় আওয়ামী লীগের দুই নেতাকে গ্রেফতার করেছে ডিএমপির চকবাজার মডেল থানা পুলিশ।

গ্রেফতাররা হলেন- চকবাজার মডেল থানা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মো. আরিফ ও চকবাজার থানার ২৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ওবায়দুল ইসলাম মিলন।

মঙ্গলবার (৮ অক্টোবর) চকবাজার মডেল থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানান ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান।

তিনি বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর চানখারপুল মোড় এলাকায় মো. রাকিব হাওলাদার হত্যার ঘটনায় ২৩ সেপ্টেস্বর চকবাজার মডেল থানায় একটি মামলা হয়।

মামলার এজাহারে বলা হয়, গত ৫ আগস্ট সকালে চানখারপুল মোড়ে আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে নির্বিচারে গুলিবর্ষণ ও এলোপাতাড়ি ককটেল বিষ্ফোরণ ঘটায়।

ডিসি তালেবুর রহমান আরও বলেন, এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে মো. রাকিব হাওলাদার পেটে গুলিবিদ্ধ হন। গুরুতর আহত রাকিবকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নেওয়ার চেষ্টা করলে আওয়ামী লীগের নেতাকর্মীরা বাধা দেয়। পরে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড) হাসপাতালে নিয়ে গেলে বেলা পৌনে তিনটার দিকে কর্তব্যরত চিকিৎসক রাকিবকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় রুজুকৃত মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে মো. আরিফ ও মো. ওবায়দুল ইসলাম মিলনকে গ্রেফতার করা হয় বলেও জানান ডিএমপির এই কর্মকর্তা।

টিটি/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।