জামায়াতের আমিরের সঙ্গে দক্ষিণ কোরিয়া রাষ্ট্রদূতের বৈঠক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৬ পিএম, ০৮ অক্টোবর ২০২৪

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানের সঙ্গে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক।

মঙ্গলবার (৮ অক্টোবর) মগবাজারে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কার্যালয়ে সকাল সাড়ে ১০টা থেকে ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে উপস্থিত সাংবাদিকদের ব্রিফ করেন ডা. শফিকুর রহমান।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের আলোচনা ফলপ্রসূ হয়েছে। আগামীতে দু’দেশের সম্পর্ক এগিয়ে নেওয়ার পাশাপাশি এ দেশের জনগণের উন্নয়নে কীভাবে কোরিয়ার সঙ্গে কাজ করা যায় এ নিয়েও আলোচনা হয়েছে।

তিনি বলেন, ছাত্র-জনতার আন্দোলনে আহতদের চিকিৎসায় কোরিয়া কেমন ভূমিকা রাখবে এবং বাংলাদেশ থেকে কোরিয়ায় দক্ষ শ্রমিক পাঠানো যায় কি না এ নিয়ে কথা হয়েছে।

বাংলাদেশের সামগ্রিক অগ্রগতিতে দক্ষিণ কোরিয়া একসঙ্গে কাজ করবে জানিয়ে দেশটির রাষ্ট্রদূত বলেন, বরাবরের মতো বাংলাদেশে কোরিয়ার বিনিয়োগ অব্যাহত থাকবে। বাংলাদেশের সঙ্গে অর্থনৈতিক উন্নয়নে পারস্পরিকভাবে কাজ করবে দক্ষিণ কোরিয়া।

অন্য বিদেশি শ্রমিকদের পাশাপাশি বাংলাদেশি শ্রমিকরাও দক্ষিণ কোরিয়ার উন্নয়নে কাজ করছে। বাংলাদেশের জনগণের নিরাপত্তাসহ সার্বিক বিষয়ে অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন রাষ্ট্রদূত।

এএএম/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।