শিক্ষার্থীদের ওপর গুলি চালানো যুবলীগকর্মী মিঠু গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ০৭ অক্টোবর ২০২৪

চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন চলাকালে অস্ত্র নিয়ে প্রকাশ্যে গুলি ছোড়া যুবলীগকর্মী এইচ এম মিঠুকে গ্রেফতার করেছে র‌্যাব।

রোববার (৬ অক্টোবর) রাতে নগরের চান্দগাঁও থানার কাপ্তাই রাস্তার মাথা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সোমবার (৭ অক্টোবর) বিকেলে এ তথ্য জানান র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফ-উল-আলম।

গ্রেফতার মিঠু চান্দগাঁও থানার কাজিবাড়ির মৃত মাহবুব আলমের ছেলে। তিনি নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির অনুসারী।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফ-উল-আলম জানান, ১৮ জুলাই চান্দগাঁওয়ে ছাত্র-জনতা বিক্ষোভ মিছিল এবং অবস্থান কর্মসূচি পালন করছিল। কর্মসূচিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র হৃদয় তরুয়া (২১) অংশ নিয়ে বিভিন্ন স্লোগান দেন। কর্মসূচিতে এইচ এম মিঠু এবং অন্য আসামিরা অবৈধ আগ্নেয়াস্ত্র দিয়ে নির্বিচারে গুলিবর্ষণ করে। এসময় হৃদয় তরুয়ার শরীরে গুলি লাগলে সে লুটিয়ে পড়ে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় হৃদয়ের বন্ধু মো. আজিজুল হক গত ২০ সেপ্টেম্বর চান্দগাঁও থানায় যুবলীগকর্মী মিঠুসহ ২০৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। গ্রেফতার মিঠুকে থানায় হস্তান্তর করা হয়েছে।

এএজেড/বিএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।