সারাদেশে বৃষ্টি কমে গরম বাড়তে পারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৩ পিএম, ০৬ অক্টোবর ২০২৪
আজ থেকে বাড়বে তাপমাত্রা

মৌসুমি বায়ুর সক্রিয়তা কিছুটা কমেছে। আজ থেকে সারাদেশে বৃষ্টি কমতে পারে। সেই সঙ্গে দিন ও রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

রোববার (৬ অক্টোবর) আবহাওয়া অফিসের নিয়মিত পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, আজ ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। এ সময় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আরও পড়ুন

আবহাওয়াবিদ একেএম নাজমুল হক জানিয়েছেন, এই সপ্তাহজুড়ে বৃষ্টি কম হতে পারে। শুধু ময়মনসিংহ ও রংপুর বিভাগে বৃষ্টিপাত বেশি থাকতে পারে। এ সময় তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

এদিকে লঘুচাপ দুর্বল হয়ে যাওয়ায় ৩ দিন পর দেশের সব সমুদ্রবন্দর থেকে সতর্ক সংকেত নামাতে বলছে আবহাওয়া অফিস।

গতকাল দেশে সর্বোচ্চ ১৬৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে দিনাজপুরের রাজারহাটে। এরপর নোয়াখালীতেও বৃষ্টি হয়েছে ১০০ মিলিমিটারের বেশি। সর্বোচ্চ ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল রাজশাহীতে।

আরএএস/এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।