বিদ্যুৎ-জ্বালানি উপদেষ্টা

নির্ধারিত সময়ে প্রকল্প শেষ করতে ব্যর্থ হলে ব্যবস্থা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৫ পিএম, ০৩ অক্টোবর ২০২৪

নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্প শেষ করতে ব্যর্থ হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) সচিবালয়ে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

এ উপদেষ্টা বলেন, সব জায়গা থেকে ফাইল আসে প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করতে হবে, ব্যয় বাড়াতে হবে। আমরা এগুলো আর করছি না। এগুলো আমাদের অভ্যাসে পরিণত হয়ে গেছে। পরিকল্পনা কমিশনের পরিপত্রে বলা আছে- প্রথমবার এতদিন (মেয়াদ বৃদ্ধি) করা যাবে, দ্বিতীয়বার এতদিন করা যাবে। এটা সবার মাথায় ঢুকে গেছে যে, প্রকল্পটা আমি দিয়েছি ঠিকই, প্রকল্পের মেয়াদ চার বছর, এরপর আমি আরও দেড় বছর বাড়াবো।

ফাওজুল কবির খান বলেন, একনেকের পরিপত্রে যদি ওটা (মেয়াদ বৃদ্ধির সুযোগ) থাকেও এখন কিন্তু আমরা আর সময় বৃদ্ধি, মূল্যবৃদ্ধির প্রস্তাব অনুমোদন করছি না। যারা নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্প সম্পন্ন করতে ব্যর্থ হবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, যারা প্রকল্পের মূল্য ঠিক করতে পারবেন না, পরে এসে বলবেন আমার মূল্য বেড়ে গেছে, এটা হবে না।

আরএমএম/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।