ছাত্র আন্দোলন চলাকালে চাঁদা দাবি, ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৩

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৫ পিএম, ০২ অক্টোবর ২০২৪

রাজধানীর পুরান ঢাকার ওয়াইজঘাট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ২০ লাখ টাকা চাঁদা দাবির ঘটনায় ছাত্রলীগ নেতাসহ তিনজনকে গ্রেফতার করেছে ডিএমপির কোতোয়ালি থানা পুলিশ।

গ্রেফতাররা হলেন ভোলার শশী ভূষন থানার সাবেক চেয়ারম্যান মাহবুব আলম খোকন, ভোলার চরফ্যাশন কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো. জাহিদ হাসান ও শশী ভূষন থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান।

মঙ্গলবার (১ অক্টোবর) ডিএমপির কোতয়ালি থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানান ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান।

তিনি বলেন, বিএনপি নেতা মো. মনির হোসেনের দায়ের করা মামলায় তাদের গ্রেফতার করা হয়। মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট সকালে কোতয়ালি থানার ওয়াইজঘাট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যোগ দেওয়ার জন্য বিএনপির ৩০/৩৫ জন নেতাকর্মী কেন্দ্রীয় শহীদ মিনারে যাওয়ার জন্য অপেক্ষা করছিলেন। এ সময় হঠাৎ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তাদের ওপর হামলা করে গুরুতর জখম করে। এরপর বিএনপির নেতাকর্মীদের ৩৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে নিয়ে এলোপাতাড়ি কিল-ঘুষি, চর থাপ্পর দেয়।

ডিসি মুহাম্মদ তালেবুর বলেন, এক পর্যায়ে বিএনপি নেতা মো. মনির হোসেনকে পিস্তল দেখিয়ে প্রাণনাশের হুমকি দিয়ে ২০ লাখ টাকা চাঁদা দাবি করে মো. জাবেল হোসেন পাপন। বিএনপি নেতা মো. মনির হোসেন প্রাণ বাঁচাতে আসামিদের নগদ ১০ লাখ টাকা দিয়ে ছাড়া পান।

এ ঘটনায় কোতয়ালি থানায় একটি মামলা রুজু করেন ভুক্তভোগী মনির হোসেন। মামলাটি তদন্তকালে ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ ও গোয়েন্দা তথ্য বিশ্লেষণ করে ঘটনায় জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারদের আদালতে পাঠানো হয়েছে।

টিটি/এমআইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।