ব্যবসায়ীর থানায় জিডি

শ্রমিকদলের দুই নেতার বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৯:৩৫ এএম, ০২ অক্টোবর ২০২৪

চট্টগ্রামের বোয়ালখালীতে জাতীয়তাবাদী শ্রমিক দলের দুই নেতার বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ উঠেছে। এ নিয়ে মঙ্গলবার (১ অক্টোবর) বোয়ালখালী থানায় সাধারণ ডায়েরি করেছেন মো. আবছার উদ্দিন নামের এক ব্যবসায়ী।

পরে তিনি বোয়ালখালী প্রেসক্লাবে গিয়ে সংবাদ সম্মেলনও করেন। চাঁদা দাবির অভিযোগ উঠা দুইজন হলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক ডা. মহসিন খাঁন তরুণ এবং বোয়ালখালী উপজেলা শ্রমিক দলের সদস্য সচিব আব্দুল ছত্তার। ভুক্তভোগী আবছার উদ্দিন স্থানীয় মেসার্স এবি এন্টারপ্রাইজ নামীয় একটি প্রতিষ্ঠানের মালিক। আবছার উদ্দিনও স্থানীয়ভাবে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ব্যবসায়ী আবছার উদ্দিন বলেন, বোয়ালখালী পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের রায়খালী ব্রিজ এলাকায় আমাদের ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। গত ১৮ সেপ্টেম্বর থেকে ডা.মহসিন খাঁন তরুণ ও আব্দুল ছত্তার আমাদের ব্যবসা প্রতিষ্ঠান থেকে চাঁদা দাবি করে আসছে। তাদের চাঁদা দিতে অস্বীকৃতি জানালে, গত ২৬ সেপ্টেম্বর বিকেল ৪টার সময় ডা. মহসিন খাঁন তরুণ ও আব্দুল ছত্তারসহ অজ্ঞাতপরিচয়ে ৪ ব্যক্তি আমাদের ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ব্যবসা করতে দেবে না এবং হামলা-মামলা করবে বলে হুমকি প্রদান করেন। এতে আমরা আতঙ্কের মধ্যে রয়েছি। এ বিষয়ে বোয়ালখালী থানায় সাধারণ ডায়েরী করেছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মেসার্স এবি এন্টারপ্রাইজের অংশীদার ব্যবসায়ী আশীষ ভট্টাচার্য, জাহেদুল হক সোহেল ও মো. আজাদ। এসময় আবছার উদ্দিন বলেন, আমি নিজেও বিএনপির রাজনীতি করি। বিগত আওয়ামী লীগের সময়ে মামলা হামলার শিকার হয়েছি। এখন আমাদের কাছ থেকেই চাঁদা দাবি করা হচ্ছে।

এ ব্যাপারে বোয়ালখালী থানার ওসি গোলাম সরোয়ার বলেন, চাঁদা দাবির বিষয়ে একটি জিডি করেছেন মো.আবছার উদ্দিন নামের এক ব্যক্তি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ওসি।

এ বিষয়ে জানতে দক্ষিণ জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক ডা. মহসিন খান তরুণের মুঠোফোনে একাধিকবার কল দিলে সংযোগ পাওয়া যায়নি।

এমডিআইএইচ/এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।