ডিএনসিসিতে সব সনদ বিতরণ করবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ০১ অক্টোবর ২০২৪

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সব ওয়ার্ডের নাগরিক সেবা কার্যক্রম (নাগরিক সনদ, ওয়ারিশ সনদ, চারিত্রিক সনদ, অবিবাহিত সনদ, প্রত্যয়নপত্র, পারিবারিক সনদ সহ অন্যান্য সনদ) পরিচালনা করার জন্য সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে ক্ষমতা দেওয়া হয়েছে। উল্লিখিত সেবাগুলো এখন থেকে সংশ্লিষ্ট আঞ্চলিক অফিস থেকে সরবরাহ করা হবে।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ সেপ্টেম্বর ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সই করা একটি অফিস আদেশ জারি করা হয়েছে। আদেশে উল্লেখ করা হয়েছে- স্থানীয় সরকার বিভাগের গত ২৬ সেপ্টেম্বর এক প্রজ্ঞাপন মোতাবেক স্থানীয় সরকার (সিটি করপোরেশন) (সংশোধন) অধ্যাদেশ, ২০২৪ এর ধারা ১৩ক প্রয়োগ করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের কাউন্সিলরদের (সংরক্ষিত আসনসহ) স্ব স্ব পদ থেকে অপসারণ করা হয়।

ডিএনসিসির সব ওয়ার্ডের নাগরিক সেবা কার্যক্রম (নাগরিক সনদ, ওয়ারিশ সনদ, চারিত্রিক সনদ, অবিবাহিত সনদ, প্রত্যয়নপত্র, পারিবারিক সনদসহ অন্যান্য সনদ) পরিচালনা করার জন্য সংশ্লিষ্ট আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাকে ক্ষমতা দেওয়া হলো।

এমএমএ/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।