উপদেষ্টা নাহিদ ইসলাম

ইতিহাসে শেখ বোরহানুদ্দীন কলেজের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২৪

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, বৈষম্যবিরোধী আন্দোলনের ইতিহাসে শেখ বোরহানুদ্দীন কলেজের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে। সাহসিকতার অপর নাম শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজ। জুলাই-আগস্ট অভ্যুত্থানে এ কলেজের শিক্ষার্থীদের লড়াকু ও সাহসী ভূমিকা আন্দোলনকে বেগবান করেছে।

পবিত্র সিরাতুন্নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ২০২৪ উদযাপন উপলক্ষে সোমবার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজে পুরস্কার বিতরণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজের শিক্ষার্থী শোভন ও এলেমকে স্মরণ করে উপদেষ্টা বলেন, তাদের আত্মত্যাগের কারণে আমরা আজ স্বাধীন ও মুক্তভাবে বক্তব্য দিতে পারছি। জুলাই-আগস্ট অভ্যুত্থানে এ কলেজের শিক্ষার্থীরা অগ্রণী ভূমিকা পালন করেন।

সরকারের যে কোনো সমালোচনাকে স্বাগত জানিয়ে উপদেষ্টা বলেন, সবাই সরকারের প্রত্যেকটা পদক্ষেপ সম্পর্কে প্রশ্ন করতে পারবেন এবং জবাবদিহির আওতায় আনতে পারবেন।

পবিত্র ঈদে মিলাদুন্নবি উদযাপন প্রসঙ্গে তিনি বলেন, মহানবি হজরত মুহাম্মদ (সা.) সত্য ও ন্যায়ের কথা বলতেন। সত্য ও ন্যায়ের পথে যারা জীবন দেন তাদের শহীদের মর্যাদা দেওয়া হয়। বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্ররা সত্য ও ন্যায়ের জন্য জীবন দিয়েছেন। ছাত্রদের এ অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্রাজুয়েট কলেজের অধ্যক্ষ অধ্যাপক মুহাম্মদ নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ আল মোজাদ্দেদী আলফেছানী, কলেজের বিদ্যোৎসাহী সদস্য অধ্যাপক ড. দিল রওশন জিন্নাত আরা নাজনীন ও হিতৈষী সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ মেজবাহ্-উল-ইসলাম। অনুষ্ঠানে পবিত্র ঈদে মিলাদুন্নবি উদযাপন উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

আইএইচআর/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।