মঙ্গলবার থেকে সাড়ে তিন ঘণ্টা করে বন্ধ থাকবে শাহজালালের রানওয়ে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩০ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২৪

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে মঙ্গলবার (১ অক্টোবর) থেকে ১৪ অক্টোবর পর্যন্ত মধ্যরাতে সাড়ে ৩ ঘণ্টা করে উড়োজাহাজ ওঠানামা বন্ধ থাকবে। ইন্সট্রুমেন্ট ল্যান্ডিং সিস্টেম (আইএলএস) উন্নয়নের জন্য এই সিদ্ধান্ত নিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ। সোমবার (৩০ সেপ্টেম্বর) শাহজালাল বিমানবন্দর সূত্র এই তথ্য জানায়।

সূত্রটি জানায়, রানওয়েতে আইএলএস ক্যাটাগরি-২ সংক্রান্ত রক্ষণাবেক্ষণ কাজের জন্য এই ১৪ দিন রাত ১টা থেকে ভোর সাড়ে ৪টা পর্যন্ত রানওয়ে বন্ধ থাকবে। এই মেরামতকালীন সময়ে বিমানবন্দরের সব ফ্লাইটের অবতরণ ও উড্ডয়ন কার্যক্রম সাময়িকভাবে স্থগিত থাকবে।

সংশ্লিষ্ট সব এয়ারলাইন্স ও সংস্থাকে জানাতে এরই মধ্যে নোটাম জারি করা হয়েছে। যাতে তারা বিমানবন্দরের যাত্রীদের তাদের স্ব স্ব ফ্লাইট সম্পর্কে অগ্রিম জানাতে সংশ্লিষ্ট এয়ারলাইন্সকে এবং যাত্রীদের তাদের ফ্লাইট সূচি পুনরায় নিশ্চিত হওয়ার জন্য বিমানবন্দর কর্তৃপক্ষ পরামর্শ দেওয়া হয়েছে।

এ ছাড়া প্রয়োজনে বিমানবন্দর কল সেন্টার ১৩৬০০-তে কল করার পরামর্শ দেওয়া হয়েছে।

এর আগে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনালের নতুন হাইস্পিড কানেকটিং ট্যাক্সিওয়ে নির্মাণকাজের জন্য ২০২২ সালের ১০ ডিসেম্বর থেকে ২০২৩ সালের ১০ জুন পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ২টা পর্যন্ত রানওয়ে বন্ধ করা হয়েছিল।

এমএমএ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।