টিআইবির ট্রাস্টি বোর্ডে বনশ্রী পাল ও ফারুক আহমেদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৭ এএম, ২৯ সেপ্টেম্বর ২০২৪

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম ট্রাস্টি বোর্ডের সদস্য মনোনীত হয়েছেন মানবাধিকার ও সমাজকর্মী বনশ্রী পাল এবং ব্র্যাক ইন্টারন্যাশনালের সাবেক নির্বাহী পরিচালক ফারুক আহমেদ।

আগামী তিন বছর বোর্ডের সদস্য হিসেবে তারা দায়িত্ব পালন করবেন। এ নিয়ে দুর্নীতি বিরোধী সংস্থাটির ট্রাস্টি বোর্ডের সদস্য হলেন ১০ জন। গত ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত টিআইবি ট্রাস্টি বোর্ডের ১২১তম সভায় তারা অংশ নিয়েছেন।

শনিবার (২৮ সেপ্টেম্বর) টিআইবির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, বনশ্রী পাল বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির লক্ষ্মীপুর জেলা ইউনিটের আজীবন সদস্য এবং জাতীয় মহিলা সংস্থা লক্ষ্মীপুর জেলা অফিসের নির্বাহী সদস্য। এছাড়া তিনি লক্ষ্মীপুর শিল্পকলা একাডেমির নির্বাহী সদস্যসহ জেলার ক্রীড়া সংস্থা ও একাধিক দাতব্য প্রতিষ্ঠানের সঙ্গে থেকে সমাজসেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

অন্যদিকে ফারুক আহমেদ সোশ্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি) এন্টারপ্রাইজের পরিচালনা পর্ষদের সদস্য, বেসরকারি উন্নয়ন সংস্থা আরডিআরএস বাংলাদেশ ও ফুলকির ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি জেনেভাভিত্তিক গ্যাভি, দ্য ভ্যাকসিন অ্যালায়েন্সের বোর্ড সদস্য ছিলেন। ঢাকায় বিশ্বব্যাংক কার্যালয় ও বিশ্ব স্বাস্থ্য সংস্থাতেও যুক্ত ছিলেন।

সংস্থাটি জানায়, ট্রাস্টি বোর্ড টিআইবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম। বর্তমানে টিআইবির ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করছেন মানবাধিকারকর্মী অ্যাডভোকেট সুলতানা কামাল। অধ্যাপক তাসনিম আরেফা সিদ্দিকী সাধারণ সম্পাদক এবং দ্য ডেইলি স্টার প্রকাশক ও সম্পাদক মাহফুজ আনাম কোষাধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করছেন।

বোর্ডের অন্য সদস্যরা হলেন- সাহিত্যিক ও শিক্ষাবিদ আবুল মোমেন, অধ্যাপক ফখরুল আলম, অ্যাডভোকেট সুস্মিতা চাকমা, ভাসমান হাসপাতাল ‘জীবন তরীর’ উদ্যোক্তা মনসুর আহমেদ চৌধুরী ও সোসাইটি অব এনভায়রনমেন্ট অ্যান্ড হিউম্যান ডেভেলপমেন্টের (শেড) প্রতিষ্ঠাতা পরিচালক ফিলিপ গাইন।

এসএম/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।