সেবা দিতে অনিয়ম, হজ এজেন্সিকে কারণ দর্শানোর নোটিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২৪

চলতি বছর হজে প্রবাসী ৪২ জন বাংলাদেশি হজযাত্রীকে প্রতিশ্রুতি অনুযায়ী সেবা না দেওয়ায় একটি হজ এজেন্সিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে সরকার। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) এমদাদ এয়ার ট্রাভেলস অ্যান্ড ট্যুরসের মালিককে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

নোটিশে বলা হয়, আপনার এজেন্সির বিরুদ্ধে ইতালি প্রবাসী তুষার মিয়াসহ ৪২ জন হজযাত্রী পবিত্র হজ পালনের নিমিত্ত জনপ্রতি ৭ হাজার ৮৫০ ইউরো গ্রহণ করে এজেন্সি প্রতিশ্রুত সেবা প্রদান করেননি বলে অভিযোগ করেছেন। আপনি হজযাত্রীদের বিমান টিকিট কেনার জন্য প্রিমিয়ার ব্যাংকের দিলকুশা শাখায় পে-অর্ডার করে ফ্লাইনাস এয়ার লাইসেন্সে রিজার্ভেশন করেছেন। কিন্তু হজযাত্রীরা বাংলাদেশ থেকে সৌদি আরবে গমন না করে ইতালি থেকে সরাসরি হজে গমন করেন।

এছাড়া বর্ণিত ৪২ জন হজযাত্রীর কেউই বাংলাদেশে না আসলেও আপনার এজেন্সি ঢাকার সিডিসি টিকা সেন্টারে টিকা গ্রহণ সম্পন্ন করা হয়।

হজযাত্রীদের সঙ্গে চুক্তি অনুযায়ী প্রতিশ্রুত সেবা না দেওয়ায় তিনি হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন, ২০১১ লঙ্ঘন করেছেন।

তাই এজেন্সির বিরুদ্ধে কেন প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না এর জবাব আগামী ১০ কার্যদিবসের মধ্যে হজ অনুবিভাগে দাখিলের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়। অন্যথায় এজেন্সির বিরুদ্ধে হজ ও ওমরাহ ব্যবস্থাপনা আইন এবং হজ ও ওমরাহ ব্যবস্থাপনা বিধিমালা অনুযায়ী ব্যবস্থা গ্রহণের পদক্ষেপ নেওয়া হবে বলে কারণ দর্শনোর‌ নোটিশে জানানো হয়েছে।

আরএমএম/এমআইএইচএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।