ছাত্র আন্দোলনে হামলার ঘটনায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৬ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় রাজধানীর কাফরুল থানার সেনপাড়া পর্বতা এলাকা থেকে আব্দুল জব্বার নামে এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য জানান।

ডিসি মুহাম্মদ তালেবুর রহমান জানান, গত ১৯ জুলাই বিকেলে রাজধানীর মিরপুর-১০ শাহ আলী প্লাজা থেকে মো. মোবারক হোসেন কাফরুলের সেনপাড়া এলাকা দিয়ে তার মামার বাসায় যাচ্ছিলেন। এসময় সে এলাকায় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার ওপর এলোপাতাড়ি গুলি করে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এসময় আওয়ামী লীগ নেতাকর্মীদের ছোড়া গুলিতে গুরুতর আহত হন মোবারক হোসেন। উপস্থিত লোকজন মোবারককে প্রথমে পল্লবীর ইসলামী হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (নিটোর) ভর্তি করেন।

এ ঘটনায় মোবারকের মামা মো. রুবেল হোসেন বাদী হয়ে ১৬ সেপ্টেম্বর কাফরুল থানায় ১০৭ জনের নাম উল্লেখসহ আরও ১৫০ জন অজ্ঞাতনামা ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্তকালে ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে মোবারকের ওপর আক্রমণের সঙ্গে জড়িত আওয়ামী লীগ নেতা আব্দুল জব্বারকে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাতে গ্রেফতার করে কাফরুল থানা পুলিশ।

টিটি/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।