ওয়ালটন ডিজি-টেক ও এমআইএসটির সমঝোতা স্মারক সই

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) সহযোগিতা, উদ্ভাবন এবং প্রযুক্তিগত অগ্রগতি প্রচারের লক্ষ্যে তিন বছরের অংশীদারত্ব প্রতিষ্ঠার জন্য একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, সমঝোতা স্মারকটি কৌশলগত সহযোগিতা, গবেষণা এবং উদ্ভাবন প্রকল্পগুলোর ওপর বিশেষ গুরুত্বারোপ করে দুই পক্ষের মধ্যে বন্ধুত্ব এবং সহযোগিতামূলক বিনিময়ের ভিত্তি প্রসারিত করবে।

ওয়ালটন ডিজি-টেক ও এমআইএসটির সমঝোতা স্মারক সই

সমঝোতা স্মারকের শর্তাবলীর অধীনে ওয়ালটন ডিজি-টেক এবং এমআইএসটি পারস্পরিকভাবে গবেষণার বিকাশ ও বিনিময়ের জন্য বিভিন্ন ক্ষেত্রে একসঙ্গে কাজ করবে।

অংশীদারত্বের অন্যতম লক্ষ্য হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানে স্মার্ট টেকনোলজির গ্রহণযোগ্যতা বৃদ্ধি, ছাত্র ও গবেষকদের জন্য অত্যাধুনিক সরঞ্জাম সরবরাহ করার পাশাপাশি প্রকৌশলগত প্রশিক্ষণ, কর্মশালা, শিল্পকারখানা পরিদর্শন ও বৃত্তিসহ নানা কর্মকাণ্ডের সংস্থান করা যা বাংলাদেশের ভবিষ্যত প্রযুক্তিগত বিকাশকে ত্বরান্বিত করবে।

চুক্তিটি পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ যা উভয় সংস্থাকে দেশের গবেষণা খাত এবং শিক্ষায় স্মার্ট প্রযুক্তির গ্রহনযোগ্যতাকে সমৃদ্ধ করতে অবদান রাখবে বলেও জানায় আইএসপিআর।

টিটি/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।