সরকারকে যেসব পরামর্শ দিলেন প্রবাসীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

অন্তর্বর্তী সরকারকে নতুন সংবিধান প্রণয়ন করে দ্রুত সংস্কার করাসহ অগ্রাধিকার ভিত্তিতে চারটি কাজ করার পরামর্শ দিয়ে দেশের বিভিন্ন সেক্টরের সার্বিক বিষয়ে সংস্কারের কাজ করার জন্য অন্তর্বর্তী সরকারকে কিছু পরামর্শ দিয়েছে বাংলাদেশ প্রবাসী ও অভিবাসী পরিষদ, এনআরবি প্রফেশনাল ফর রিফর্ম ও বাংলাদেশ প্রবাসী অধিকার ঐক্য পরিষদ নামের তিনটি সংগঠন।

সংগঠনগুলোর পক্ষ থেকে দেওয়া ৩০টি প্রস্তাবনা বাস্তবায়নের জন্য অন্তর্বর্তী সরকারকে পরামর্শ দেওয়া হয়। যেখানে প্রবাসীদের দাবি দাওয়াসহ দেশের শিক্ষা ব্যবস্থা সংস্কার, নির্বাচন ব্যবস্থা, অর্থনীতি ও দুর্নীতি বন্ধের পাশাপাশি দেশের মানুষের মানসিক স্বাস্থ্য সেবার বিষয়ে সরকারকে পরামর্শ দেওয়া হয়।

বুধবার (২৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে আয়োজিত একটি আধুনিক ও মানবিক বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে রেমিট্যান্স যোদ্ধা ও অভিবাসীদের প্রস্তাবনা পেশ অনুষ্ঠানে এসব বলা হয়।

সিন্ডিকেট বন্ধের দাবি জানিয়ে প্রবাসী ও অভিবাসী পরিষদের নেতারা বলেন, ভারত থেকে মধ্যপ্রাচ্যে যেতে মাত্র ৭০ হাজার টাকা লাগে। পাকিস্তান থেকে যেতে লাগে ১ লাখ টাকা। কিন্তু বাংলাদেশ থেকে যেতে কেন ৫ লাখ, ৭ লাখ, ১০ লাখ টাকা লাগবে? এটা সরকারকে জবাব দিতে হবে। এ ধরনের সিন্ডিকেট বন্ধ করতে হবে।

এএএম/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।