বিদ্যুৎকেন্দ্রের ১৭ কোটি টাকার ক্যাবল আত্মসাৎ, আসামি এমডিসহ ৬

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৬ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

বিদ্যুৎকেন্দ্রের ১৭ কোটি টাকার তামার ক্যাবল গোপনে বিক্রি ও আত্মসাতের অভিযোগে কোল পাওয়ার জেনারেশন কোম্পানি বাংলাদেশের (সিপিজিসিবিএল) ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল কালামসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৫ সেপ্টেম্বর) দুদকের কক্সবাজার জেলা কার্যালয়ে সংস্থাটির উপপরিদর্শক মো. আহসানুল কবীর পলাশ বাদী হয়ে মামলাটি করেন।

আসামিরা হলেন, সিপিজিসিবিএলের ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল কালাম, সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) মো. আলফাজ উদ্দিন, ঠিকাদারি প্রতিষ্ঠান ইকবাল মেরিনের মালিক মো. ইকবাল হোসেন, কর্মচারী নিজাম উদ্দিন ও মো. সেলিম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে মাতারবাড়ী কোল পাওয়ার জেনারেশন কোম্পানির ১৭ কোটি টাকার ক্যাবল বাইরে বিক্রি করে সরকারি অর্থ আত্মসাৎ করেছেন। গত আগস্ট মাসে আসামিরা তিনটি কন্টেইনারের ৫৬.৯০ টন তামার ক্যাবল সরকারি অনুমতি না নিয়ে গোপনে বিক্রি করে দেন। যার বর্তমান বাজারমূল্য প্রায় ১৭ কোটি সাত লাখ টাকা।

মামলায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

এসএম/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।