যেসব সিদ্ধান্ত নিলো পল্লী বিদ্যুতায়ন বোর্ড

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৬ এএম, ২৫ সেপ্টেম্বর ২০২৪

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বাপবিবো) এবং পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) জন্য অভিন্ন সার্ভিস কোড ও একীভূত করার দাবিসহ অন্যান্য সমস্যাসমূহের যৌক্তিক সমাধানকল্পে দীর্ঘদিন ধরে জানিয়ে আসছিলেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

সেসব দাবি দাওয়ার সুপারিশ প্রণয়নের জন্য গত ১ আগস্ট একটি কমিটি গঠন করেছে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড। এরইমধ্যে কমিটির ৩টি সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) এক বার্তায় এসব তথ্য জানানো হয়।

সভায় যেসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেগুলো হলো:

১. সাংগঠনিক কাঠামো/সেট-আপের নিয়মিত শূন্য পদের বিপরীতে এরইমধ্যে লাইন ক্রু (চুক্তিভিত্তিক) পদে নিয়োজিত সংশ্লিষ্ট কর্মচারীদের চাকরিতে নিয়মিত করা হয়েছে।

২. সাপ্তাহিক ছুটি ২ দিন করাসহ বিশেষ প্রণোদনা ৫ শতাংশ নির্ধারিত তারিখ হতে কার্যকর করা হয়েছে।

৩. পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের বিদ্যুৎ বিল সুবিধা প্রদানের প্রস্তাব বিদ্যুৎ বিভাগে প্রেরণ করা হয়েছে। এছাড়া কোন কর্মকর্তা-কর্মচারী মারা গেলে তার দাফন/অন্তোষ্টিক্রিয়ার ব্যয়সহ পরিবারের সদস্যদেরকে আর্থিক সহায়তা প্রদানের বিষয়ে একটি কমিটি গঠন করা হয়েছে।

৪- বাপবিবো এবং পবিসের আন্তঃসম্পর্ক উন্নয়নে প্রতি মাসে মতবিনিময় সভা আয়োজন করা হবে।

এনএস/এসএনআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।