হাছান মাহমুদের ‘দখলবাজি’ অনুসন্ধান চেয়ে দুদকে আইনজীবীর চিঠি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০২৪
সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ/ফাইল ছবি

ক্ষমতাচ্যুত শেখ হাসিনা সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের গত সাড়ে ১৫ বছরে নানান অনিয়ম ও দুর্নীতিসহ দখলবাজির অভিযোগ অনুসন্ধান চেয়ে দুর্নীতি দমন কমিশনে আবেদন করা হয়েছে।

আবেদনকারী আইনজীবী সালাউদ্দিন রিগ্যান মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) এ তথ্য জানিয়েছেন।

আবেদনে ‘বেপরোয়া দখলবাজি হাছান মাহমুদের’ শীর্ষক দৈনিক কালের কণ্ঠে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করা হয়।

প্রতিবেদনে বলা হয়, ক্ষমতাচ্যুত শেখ হাসিনার সরকারের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ গত সাড়ে ১৫ বছরে নানান অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে দেশ-বিদেশে অবৈধভাবে সম্পদের পাহাড় গড়েছেন। তার বিরুদ্ধে বিপুল পরিমাণ জমি দখলের অভিযোগ রয়েছে। এর মধ্যে বন বিভাগের প্রায় ২১২ একর জমি রয়েছে।

এছাড়া চট্টগ্রামের অনন্যা আবাসিক এলাকা, দেওয়ানবাজার মৌসুমি মোড়, খুলশীসহ আরও কয়েকটি স্থানে তার কোটি কোটি টাকার অবৈধ প্লট, ফ্ল্যাট ও বাড়ি রয়েছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

বর্তমানে তার খোঁজ নেই। গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকার পতনের পরের দিন হাছান মাহমুদ বিদেশে পালানোর সময় আইনশৃঙ্খলা বাহিনীর হাতে আটক হয়েছেন বলে শোনা যায়। তিনি দেশ ছেড়ে পালিয়ে বেলজিয়াম গেছেন বলেও শোনা যাচ্ছে। তবে তার বিদেশভ্রমণে সরকারের নিষেধাজ্ঞা রয়েছে।

এফএইচ/এমএইচআর/এমএমএআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।