ধানমন্ডিতে পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৭ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪
ছবি- সংগৃহীত

দেশের খ্যাতনামা পর্বতারোহী শায়লা বিথীর ওপর হামলা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় অভিযোগ জানাতে শায়লা বিথী শেরেবাংলা নগর থানায় গেছেন।

শনিবার (২১ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে রাজধানীর ধানমন্ডি ২৭ নম্বর ফুটওভারব্রিজ পার হওয়ার সময় তার ওপর হামলা হয় বলে জানা গেছে। 

গণমাধ্যমকর্মী তৈমুর ফারুক তুষার তার ফেসবুকে লিখেছেন, পর্বতারোহী শায়লা বিথী ধানমন্ডি ২৭ নম্বর ওভারব্রিজ পার হচ্ছিল। পেছন থেকে হামলাকারীরা এসে চুলের মুঠি ধরে বেধড়ক পেটানো শুরু করে। ঠোঁট ফুলে গেছে। পুরো শরীরে আঘাত করা হয়েছে।

‘কারা কী উদ্দেশ্যে হামলা করেছে তা পুলিশকে খুঁজে বের করতে হবে। দুপুর ২টায় দিনের আলোতে এ হামলার দৃশ্য নিশ্চয়ই সিসিটিভিতে রেকর্ড আছে। ফলে অপরাধীদের শনাক্ত করা কঠিন হওয়ার কথা নয়।’

অভিযোগ জানাতে ভুক্তভোগী শায়লা বিথী শেরেবাংলা নগর থানায় গেছেন।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জাগো নিউজকে বলেন, শায়লা বিথী ও তার দুই সহকর্মী থানায় এসেছেন। যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শায়লা বিথীর অভিজ্ঞতার ঝুলিতে রয়েছে ৮টি পর্বতাভিযান, ট্রেকিং ও ট্রেনিং। সর্বশেষ তিনি ২০২১ সালের অক্টোবরে হিমালয়ের আইল্যান্ড পর্বতচূড়া জয় করেন। শায়লা বিথী ২০১৬ সালে ভারতের নেহেরু ইনস্টিটিউট অব মাউন্টিনিয়ারিং থেকে পর্বতারোহণের মৌলিক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেন।

প্রথম বাংলাদেশি নারী হিসেবে ২০১৮ সালের মে মাসে তিব্বতের লাকপারি (৭ হাজার ৪৫ মিটার) পর্বতচূড়া জয় করেন। ২০১৯ সালের মে মাসে প্রথম বাংলাদেশি নারী হিসেবে হিমালয়ের দুর্গশ তাশি লাপচা (৫ হাজার ৭৫৫ মিটার) গিরিপথ পার হন। ১ম বাংলাদেশি নারী হিসেবে ২০২১ সালের নভেম্বরে হিমালয়ের বিখ্যাত থ্রি-পাস অতিক্রম করেন।

এছাড়াও শায়লা বিথী ২০১৫ সালে নেপালের মাউন্ট কেয়াজুরির বেসক্যাম্প (১৫ হাজার ৫শ ফুট উচ্চতা) ট্রেকিং করেন। ২০১৬ সালের অক্টোবরে সফলভাবে নেপালের মেরা পর্বতের চূড়ায় (৬ হাজার ৪৭৪মিটার) ওঠেন। ২০১৭ সালের এপ্রিলে নেপালের থ্রংলা পাস (৫ হাজার ৪১৬ মিটার) অতিক্রম করেন। ২০১৭ সালের অক্টোবরে প্রথম বাংলাদেশি দলের অংশ হয়ে মানাসলু সার্কিট (৫ হাজার ১০৬ মিটার) সম্পন্ন করেন।

টিটি/এমআরএম/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।