ঢাকায় স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১০ পিএম, ২১ সেপ্টেম্বর ২০২৪
বৃষ্টিতে শহরজুড়ে স্বস্তি

গত কয়েকদিন ভ্যাপসা গরমে নাকাল ছিল জনজীবন। ছিল তাপপ্রবাহের ভোগান্তি। অবশেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টির দেখা মিলেছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে রোদ থাকলেও বেলার ১০টার পর আকাশে মেঘ জমতে থাকে। দমকা বাতাসও শুরু হয়। এরপর কিছুটা অন্ধকার হয়ে বৃষ্টি শুরু হয়।

বৃষ্টিতে তাপমাত্রাও কিছুটা কমেছে। এতে স্বস্তি মিলেছে জনজীবনে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত রাজধানীর বিভিন্ন জায়গায় টিপ টিপ বৃষ্টি ঝরছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, 'আজ দেশের উপকূলে বৃষ্টি হতে পারে। তবে ভ্যাপসা গরম অব্যাহত থাকতে পারে। আগামী ২ দিনের মধ্যে সাগরে লঘুচাপ সৃষ্টি হলে দেশে বৃষ্টি বাড়তে পারে।'

শনিবার দেশের ৬টি অঞ্চলে ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আজ সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ্রসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আরএএস/এসআইটি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।