আজিজ-বেনজীরসহ ৫ জনের বিরুদ্ধে ক্যাসিনো সেলিমের মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৯ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শত কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদ ও সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন- আজিজ আহমেদের ভাই হারিস আহমেদ ও জোসেফ আহমেদ, র‌্যাব-৩ এর সাবেক অধিনায়ক শাফী উল্লাহ বুলবুল।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আলী হায়দারের আদালতে ক্যাসিনোকাণ্ডে আলোচিত সেলিম প্রধান এ মামলা করেন। আদালত বাদীর জবানবন্দি নিয়ে অভিযোগের বিষয়ে তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়, ২০১৯ সালের ৭ সেপ্টেম্বর অন্য আসামিদের নির্দেশে শাফী উল্লাহ বুলবুল সেলিম প্রধানের গুলশানের বাসায় গিয়ে রেঞ্জ রোভার গাড়ি চাঁদা দাবি করে। ২৪ সেপ্টেম্বর আবারও তার বাসায় গিয়ে একশ কোটি টাকা চাঁদা দাবি করেন। ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে থাইল্যান্ড যাচ্ছিলেন। বিমানের ভেতর থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয়। পরে তাকে র‌্যাব-১ অফিসে নিয়ে নির্যাতন করা হয়। রেঞ্জ রোভার গাড়ি ও ১০০ কোটি টাকা চাঁদা না দিলে তাকে মেরে ফেলার হুমকি দেন তারা। এসময় তার সঙ্গে থাকা ১০ কোটি টাকার মূল্যবান জিনিসপত্র নিয়ে নেন।

জেএ/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।