ছাত্র-জনতার ওপর হামলা: যুবলীগ নেতা সাদ্দাম গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১২:৫৯ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলার অভিযোগে যুবলীগ ‘ক্যাডার’ সাদ্দামকে (৪০) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে সীতাকুণ্ড থানার ফৌজদারহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার সাদ্দাম ভোলা জেলার চর ফ্যাশন থানার প্রয়াত আলী আজমের ছেলে। নগরের বাকলিয়া থানার চাক্তাই এলাকায় যুবলীগ নেতা পরিচয়ে দীর্ঘদিন ধরে কার্যক্রম চালিয়ে আসছিলেন তিনি।

জানা গেছে, গত ৪ আগস্ট নিউমার্কেট এলাকায় ছাত্রজনতার বিক্ষোভ চলাকালে প্রকাশ্যে অস্ত্র হাতে হামলা চালায় ছাত্রলীগ, যুবলীগসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। এতে নিউমার্কেটসহ আশপাশের ১০ কিলোমিটার এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। হামলায় আহত হয় শিক্ষার্থী-জনতাসহ অন্তত আড়াইশজন। যাদের অধিকাংশ ছিলেন গুলিবিদ্ধ ও ধারালো অস্ত্র দ্বারা আঘাতপ্রাপ্ত। ওই দিনের হামলায় ধারালো অস্ত্র হাতে সরাসরি অংশ নেন যুবলীগ ‘ক্যাডার’ সাদ্দাম ও তার সঙ্গীরা।

র‌্যাব-৭ এর মিডিয়া কর্মকর্তা সহকারী পুলিশ সুপার শরিফ-উল আলম জানান, ওই দিন আন্দোলনে অংশ নিয়েছিলেন আন্দোলকারী ইব্রাহিম (১৯)। হামলা শুরুর পর নিউমার্কেট সংলগ্ন অপর্ণাচরণ স্কুলের সামনে যুবলীগ ‘ক্যাডার’ সাদ্দামসহ আরও ২৫-৩০ জন দেশীয় অস্ত্রধারী ইব্রাহিমের ওপর হামলা চালায়। এসময় সাদ্দাম ভিকটিমকে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করে এবং হত্যার হুমকি দেয়। এ ঘটনায় ইব্রাহিম বাদী ৫ সেপ্টেম্বর কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।

সেই মামলার ছায়া তদন্তের অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে সাদ্দামকে গ্রেফতার করা হয়। সাদ্দামের বিরুদ্ধে কোতোয়ালি থানায় বৈষম্যবিরোধী ছাত্র-জনতাকে হত্যার চেষ্টা সংক্রান্ত আরও একটি মামলার তথ্য পেয়েছে র‌্যাব। তাকে কোতোয়ালি থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এএজেড/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।