নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা, সতর্ক র‍্যাব-পুলিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৫ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪

রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশ ঘিরে আশপাশের জেলা ও নগরীর বিভিন্ন এলাকা থেকে যোগ দিচ্ছেন দলের নেতাকর্মীরা। সমাবেশে যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা না হয় সেজন্য পর‍্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে আজ মঙ্গলবার(১৭ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার‍্যালয়ের সামনে সমাবেশ করবে বিএনপি। এছাড়া সারাদেশের বিভাগীয় শহরগুলোতে শোভাযাত্রা ও সমাবেশ করবে দলটির নেতাকর্মীরা।

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান নেতাকর্মীদের উদ্দেশে ভার্চুয়ালি বক্তব্য দেবেন।

এছাড়া দলের স্থায়ী কমিটির সদস্য ও জ্যেষ্ঠ নেতারা সমাবেশে বক্তব্য দেবেন। বিভাগীয় শহরগুলোর শোভাযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা।

গত রোববার (১৫ সেপ্টেম্বর) সমাবেশটি হওয়ার তারিখ নির্ধারণ করেছিল বিএনপি। কিন্তু বৈরি আবহাওয়ার কারণে দুই দিন পিছিয়ে সমাবেশের তারিখ ১৭ সেপ্টেম্বর পুনর্নির্ধারণ করা হয়।

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা, সতর্ক র‍্যাব-পুলিশ

আজ মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার‍্যালয়ের সামনে সমাবেশস্থলের আশপাশের এলাকায় সরেজমিনে দেখা যায়, বিএনপির নেতাকর্মীরা বিভিন্ন ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসছেন। নেতাকর্মীদের হাতে ফেস্টুন, প্ল্যাকার্ড ও পোস্টার দেখা গেছে।

এদিকে, পল্টনের বিজয়রগর, নাইটিঙ্গেল মোড় ফকিরাপুল মোড় ও আশপাশের বিভিন্ন এলাকায় মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ সদস্য।

পুলিশ বলছে, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা বা ঝামেলা কেউ করতে না পারে, সে বিষয়ে কঠোর নজরদারি রয়েছে।

সমাবেশে নিরাপত্তার বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে আমাদের সব প্রস্তুতি রয়েছে। আমাদের পুলিশ সদস্যরা সতর্ক রয়েছেন।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস বলেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থায় থাকবে র‍্যাব। সমাবেশস্থলে বিশৃঙ্খলারোধে অতিরিক্ত গোয়েন্দা নজরদারি থাকবে।

ডিএমপি সূত্র জানায়, সমাবেশস্থলে আগতদের সিসি ক্যামেরায়ও মনিটরিং করা হচ্ছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান বলেন, সমাবেশকে কেন্দ্র করে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যদি কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা করার চেষ্টা করে তবে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

টিটি/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।