আন্দোলনে গুলি: চট্টগ্রামে কিশোর গ্যাং নেতা মিজান গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪১ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে বহদ্দারহাটে ছাত্র জনতার ওপর গুলিবর্ষণকারী কিশোর গ্যাং নেতা মো. মিজানকে (৩৩) গ্রেফতার করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সকালে র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে এ তথ্য জানানো হয়।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে নগরের বায়েজিদ বোস্তামি এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ১ হাজার ২০০ ইয়াবা ট্যাবলেটও উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ এর মিডিয়া কর্মকর্তা সহকারী পুলিশ সুপার শরিফ-উল আলম জানান, গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে একাধিক অস্ত্রধারী দফায় দফায় শিক্ষার্থীদের লক্ষ্য করে গুলি চালায়। ওইদিন গুলিতে দুই শিক্ষার্থীসহ তিনজন নিহত হন। ওই দিন চান্দগাঁও থানার বহদ্দারহাট কাঁচাবাজারে অবস্থান নিয়ে ছাত্র-জনতার দিকে গুলি করে গ্রেফতার মিজান।

তার অস্ত্রসহ মহড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে তখন ভাইরাল হয়। আন্দোলন চলাকালীন সময়ে হওয়া নাশকতা সংক্রান্ত চান্দগাঁও থানা ও পাঁচলাইশ থানার মামলায় তিনি সম্পৃক্ত ছিল বলে জানা যায়। এছাড়া চট্টগ্রামের বিভিন্ন থানায় তার নামে মাদক, অস্ত্র, অপহরণ এবং ডাকাতিসহ ৭টি মামলা রয়েছে।

র‌্যাবের এই কর্মকর্তা জানান, গ্রেফতারের পর মিজানকে বায়েজিদ বোস্তামি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এএজেড/এসআইটি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।