চট্টগ্রামে বন্যাকবলিত তিন উপজেলায় বিশেষ কর্মসূচি চালু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৯ এএম, ১৭ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রামের ফটিকছড়ি, মীরসরাই ও পটিয়াকে বন্যা কবলিত উপজেলা ঘোষণা করা হয়েছে। উপজেলা সমূহের ক্ষতিগ্রস্ত জনগণের জন্য বিশেষ কর্মসূচি চালু করেছে জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়। গত সপ্তাহ থেকে এই কর্মসূচি চালু হয়েছে।

চট্টগ্রাম জেলা খাদ্য নিয়ন্ত্রক কার্যালয়ের উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (কারিগরী) মো. ফখরুল আলম বলেন, জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় থেকে নগরে ওএমএস কর্মসূচি এবং উপজেলা পর্যায়ে খাদ্যবান্ধব কর্মসূচি চলমান আছে। পাশাপাশি চট্টগ্রামে বন্যা কবলিত তিন উপজেলায় (মীরসরাই, ফটিকছড়ি ও পটিয়া) বিশেষ কর্মসূচি চালু হয়েছে।

বন্যায় ক্ষতিগ্রস্ত এই তিন উপজেলার জনগণের জন্য প্রতিদিন ১৫ টন চাল ও ১৫ টন আটা বরাদ্দ হচ্ছে। জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ের ৫ জন ডিলারের মাধ্যমে প্রতিদিন পাঁচটি স্পটে ৫ টন চাল ও ৫ টন আটা বিক্রি করা হচ্ছে। এক কেজি আটা ২৪ টাকা এবং এক কেজি চাল ৩০ টাকায় বিক্রি করা হচ্ছে। উপজেলার যে কোনো জনগণ লাইনে দাঁড়িয়ে একসঙ্গে ৫ কেজি চাল ও ৫ কেজি আটা নিতে পারবেন বলে বলে জানিয়েছেন জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এএজেড/এসআইটি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।