দিনাজপুর

অবৈধভাবে ভারত যাওয়ার সময় বিজিবির হাতে আটক ১৬

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ১০:৩০ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪

দিনাজপুরের বিরল উপজেলার কিশোরীগঞ্জ সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় হিন্দু সম্প্রদায়ের পুরুষ, নারী শিশুসহ ১৬ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

রোববার দিনগত রাত সোয়া দুইটার সময় বিরল উপজেলার ৬ নং ভান্ডারা ইউনিয়নের কিশোরীগঞ্জ বিওপি’র খোপড়াগ্রাম সীমান্ত পিলার ৩৩১ এর সাব-পিলার ৩ এর কাছ থেকে তাদের আটক করা হয়।

জানা যায়, আটকরা দালাল চক্রের মাধ্যমে রাতের অন্ধকারে ভারতে প্রবেশের জন্য গিয়েছিলেন।

খবর পেয়ে কিশোরীগঞ্জ কোম্পানির কমান্ডার সুবেদার রফিকুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদের আটক করে বিজিবি।

৪২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আহসান উল ইসলাম জানান, বিরল উপজেলার ৬ নং ভান্ডারা ইউনিয়নের কিশোরীগঞ্জ বিওপির অধীন বিরল উপজেলার ভান্ডারা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের খোপড়া গ্রামে সীমান্ত পিলার ৩৩১/৩-এর নিকট বাংলাদেশ থেকে ভারতে অবৈধভাবে সীমান্ত পারাপারের সময় নীলফামারী ও দিনাজপুর জেলার বিভিন্ন বয়সী ১৬ জনকে আটক করা হয়। তাদের দিনাজপুর জেলার বিরল থানায় হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে বিরল থানার এস আই হাসান জানান, চারজন শিশুকে তাদের আত্মীয় ও অভিভাবকরা নিয়ে গেছেন। ১২ জনকে অবৈধভাবে পাসপোর্ট ছাড়া সীমান্ত পাড়ি দেওয়ার চেষ্টর অপরাধে কোর্টে পাঠানো হয়েছে। বিচারক তাদের জেলহাজতে প্রেরণ করেছেন।

এমদাদুল হক মিলন/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।