যৌথ বাহিনীর অভিযান

বিদেশি অস্ত্রসহ তিন সন্ত্রাসীকে আটক করলো নৌবাহিনী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩২ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

‘ইন এইড টু সিভিল পাওয়ার’র আওতায় নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনী দায়িত্বপ্রাপ্ত এলাকায় অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ বাহিনীর অভিযান পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় চট্টগ্রামের সন্দ্বীপ ও কক্সবাজারের মহেশখালীতে রোববার (১৫ সেপ্টেম্বর) বিশেষ অভিযান পরিচালনা করে নৌবাহিনী।

পৃথক দুটি অভিযানে দেশি-বিদেশি অস্ত্রসহ তিনজন সন্ত্রাসীকে আটক করেছে নৌবাহিনী। পরে আটক সন্ত্রাসী ও জব্দ মালামাল সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর ইউনিয়নে বাংলাদেশ নৌবাহিনী ও কোস্টগার্ডের যৌথ অভিযানে চিহ্নিত অস্ত্রধারী সন্ত্রাসী সাখাওয়াত হোসেন ওরফে আদরকে আটক করা হয়। আটক সন্ত্রাসী আদরের তথ্যের ভিত্তিতে আরেক সন্ত্রাসী আলাউদ্দিনকে আটক করা হয়। এসময় তাদের বাসায় তল্লাশি চালিয়ে একটি বিদেশি পিস্তল, চাপাতি ও রামদাসহ দেশীয় অস্ত্র জব্দ করা হয়।

সন্ত্রাসী আদরের নামে থানায় একটি হত্যা মামলাসহ একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

এদিকে, শনিবার দিনগত রাতে মহেশখালী থানাধীন কালারমারছরা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে অভিযান পরিচালনা করে রমিজ উদ্দিন নামে এক চিহ্নিত সন্ত্রাসী ও পরিবহন চাঁদাবাজকে একটি শটগান ও দেশীয় অস্ত্রসহ আটক করে নৌবাহিনী কন্টিনজেন্ট মহেশখালী।

এসময় রমিজ উদ্দিনের ঘর তল্লাশি করে শটগান ও অস্ত্র তৈরির সরঞ্জাম পাওয়া যায়৷ আগে থেকেই তার বিরুদ্ধে চাঁদাবাজি, হত্যা এবং অস্ত্র মামলা রয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে তাকে মহেশখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

বর্তমান সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে দায়িত্বপূর্ণ এলাকায় বাংলাদেশ নৌবাহিনীর নিয়মিত টহল ও অভিযান চলমান থাকবে বলে জানিয়েছে আইএসপিআর।

টিটি/এমকেআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।