দিনভর ঝিরিঝিরি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপের প্রভাবে দেশজুড়ে বৃষ্টি ঝরছে। রাজধানীতে শনি থেকে আজ রোববার (১৫ সেপ্টেম্বর) দিনভর টানা ঝিরিঝিরি বৃষ্টি অব্যাহত রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে সব শ্রেণি-পেশার মানুষ। টানা বৃষ্টিতে রাস্তায় মানুষ কম থাকায় আয় কমেছে রিকশাচালক ও গণপরিবহন চালকদের।

রোববার সরেজমিন রাজধানীর পল্টন, কাকরাইল, মালিবাগ, শান্তিনগর, মৌচাক ঘুরে ভোগান্তির এই চিত্র দেখা গেছে।

পল্টন মোড়ে রিকশাচালক জহিরুল জাগো নিউজকে বলেন, শনিবার থেকে যে বৃষ্টি শুরু হয়েছে তা থামছে না। শরীর গরম হয়ে আছে। রাস্তায় মানুষ তুলনামূলক কম। ভাড়া বেশি পাইনি। দুপুর থেকে ভেজা শার্ট-লুঙ্গি পরে রিকশা চালাচ্ছি।

দিনভর ঝিরিঝিরি বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত

রিকশাচালক কলিমউদ্দিন বলেন, গায়ে রেইনকোট দিয়েও নিস্তার নেই। গায়ে পানি ঢুকছে। এভাবে চলতে থাকলে অসুস্থ হয়ে যাবো। রিকশা না চালিয়ে ঘরে বসে থাকলে ভাত খাবো কোথা থেকে? সকাল থেকে ৩০০ টাকার ভাড়া পাইছি শুধু।

পল্টন মোড়ে আনারস-পেপে বিক্রেতা আরমান বলেন, আজ কাস্টমার কম। বিক্রি ভালো না। একদিন বিক্রি না হলে পরদিন মাল আনার টাকা থাকে না।

এদিকে টানা দুদিনের বৃষ্টিতে আয় কমেছে পরিবহন চালকদের। ভিক্টর পরিবহনের চালক মোরশেদ জানান, বৃষ্টিতে রাস্তায় মানুষ কম। সকালে অফিসগামী কিছু যাত্রী ছিল। এরপর থেকে যাত্রী কমেছে। যারা বের হওয়ার তারা প্রাইভেটকার কিংবা রিকশায় ওঠে। বৃষ্টিতে দাঁড়িয়ে বাসের অপেক্ষা করে না।

উবার চালক কামাল হোসেন বলেন, রাস্তায় যাত্রীর জন্যা দাঁড়াতেই পারি না। চলতি পথে দু-একজন পাই। গত দুদিন থেকে এভাবেই চলছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপের ফলে এমন বৃষ্টি হচ্ছে। রাত থেকে বৃষ্টি কমে যেতে পারে। আগামীকাল থেকে গরম বাড়তে পারে।

আরএএস/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।