কায়সারের বিরুদ্ধে রায় পড়া শুরু


প্রকাশিত: ০৫:১৪ এএম, ২৩ ডিসেম্বর ২০১৪

মানবতাবিরোধী অপরাধের মামলায় হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলের কৃষি প্রতিমন্ত্রী ও জাতীয় পার্টির নেতা সৈয়দ মোহাম্মদ কায়সারের বিরুদ্ধে রায় পাঠ শুরু হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টা ৫ মিনিটে এ রায় পাঠ শুরু করেন ট্রাইব্যুনাল-২-এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসান। এর আগে রায় পাঠ শুরুর আগে মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় পুলিশি নিরাপত্তায় কেন্দ্রীয় কারাগার থেকে কায়সারকে ট্রাইব্যুনালে নিয়ে আসা হয়। এ সময় কায়সারের পরনে ছিল সাদা প্যান্ট ও ছাই রঙের ব্লেজার। কায়সারকে প্রথমে ট্রাইব্যুনালের ভেতরে হাজতখানায় রাখা হয়েছে। পরে রায় পাঠ শুরুর আগে তাকে ট্রাইব্যুনালের কাঠগড়ায় আনা হয়।

আজ ট্রাইব্যুনাল-২-এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন তিন সদস্যের বেঞ্চ মানবতাবিরোধী অপরাধের দায়ে কায়সারের বিরুদ্ধে রায় ঘোষণা করবেন। বেঞ্চের অপর দুই সদস্য হলেন বিচারপতি মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি শাহিনুর ইসলাম।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।