আমিরাতে ক্ষমা পাওয়া আরও ২৬ বাংলাদেশি দেশে ফিরেছেন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০৬ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমর্থনে সংযুক্ত আরব আমিরাতে দেশটির আইন ভেঙে বিক্ষোভ করে গ্রেফতার হওয়া ৫৭ বাংলাদেশির মধ্যে আরও ২৬ জন দেশে ফিরেছেন। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেল ৩টা ৫ মিনিটে ইন্ডিগো এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা দেশে ফেরেন।

দেশে ফেরা এই কর্মীদের প্রবাসী কল্যাণ ডেস্কের মাধ্যমে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম থেকে পরিবহন খরচসহ জরুরি প্রয়োজনীয় সহায়তা করা হয়েছে বলে জানিয়েছেন ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রাম ও ইয়ুথ প্ল্যাটফর্মের সহযোগী পরিচালক শরিফুল হাসান।

তিনি জানিয়েছেন, প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড ও ব্র্যাক এই প্রবাসীদের অর্থনৈতিক ও সামাজিক পুনরেকত্রীকরণে কাজ করবে। এজন্য তাদের চাহিদা নিরূপণ করে প্রয়োজন অনুযায়ী মনোসামাজিক ও অর্থনৈতিক সহায়তা করা হবে।

আরও পড়ুন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমর্থনে আইন ভেঙে বিক্ষোভ করায় গত জুলাই মাসে ৫৭ বাংলাদেশিকে গ্রেফতার ও বিভিন্ন মেয়াদে সাজা দেয় আমিরাত সরকার। পরে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের অনুরোধে সাজাপ্রাপ্ত সবাইকে সাধারণ ক্ষমা করার আদেশ দেন দেশটির প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

এরপর অভিযুক্ত ব্যক্তিদের কারাদণ্ড প্রত্যাহার করা হলে তিন দফায় ৩১ জন দেশে ফিরেন। শুক্রবার দেশে ফিরেন বাকি আরও ২৬ জন।

এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।