ছাত্র আন্দোলনে চাপাতি নিয়ে হামলা: শুটার লিটনসহ গ্রেফতার ৩

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৫ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্র-জনতার ওপর ধারালো অস্ত্র নিয়ে হামলার অভিযোগে লিটন আকন্দ ওরফে শুটার লিটন (৩৫) ও তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। গ্রেফতার দুই সহযোগী হলেন- মো. রাশেদ (২৬) ও মো. রাসেল (৩৬)।

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র, মাদকদ্রব্য ও গান পাউডার উদ্ধার করা হয়।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল একটি ভিডিওতে দেখা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সাধারণ জনতা ও ছাত্রদের ওপর লিটন নামক ব্যক্তি চাপাতি নিয়ে আক্রমণ করছে। এ ঘটনায় লিটন ও তার সহযোগীদের গ্রেফতারে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দিনগত রাত ২টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে লিটন আকন্দ ও তার দুই সহযোগীকে গ্রেফতার করে র‌্যাব। লিটনের গোপন আস্তানা থেকে ছাত্রদের আক্রমণের জন্য ব্যবহৃত চারটি চাপাতি, মাদকদ্রব্য ও গান পাউডার উদ্ধার করা হয়।

তিনি বলেন, লিটনের বিরুদ্ধে যাত্রাবাড়ীতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন হামলা ও হত্যা মামলাসহ অস্ত্র আইনে তিনটি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তিনটি, একটি ডাকাতির প্রস্তুতি ও একটি অন্য ধারায় মোট ৯টি মামলা রয়েছে।

এলাকায় লিটন আকন্দ ওরফে শুটার লিটন চাঁদাবাজির সঙ্গে সম্পৃক্ত ছিলেন এবং কেউ চাঁদা দিতে না চাইলে তাকে বিভিন্নভাবে নির্যাতন করতেন বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

টিটি/এসআইটি/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।