চট্টগ্রাম অঞ্চলে ভারী বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৭ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় হওয়ায় দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের জেলাগুলোতে বৃষ্টি বেড়েছে। আজও চট্টগ্রাম অঞ্চলের জেলাগুলোতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

সংস্থাটি জানিয়েছে, আজ শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দেশের পাঁচ বিভাগের অধিকাংশ জায়গায় বৃষ্টি হতে পারে। অন্য তিন বিভাগে কম বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন

আবহাওয়াবিদ ওমর ফারুক জানিয়েছেন, আজ রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

তিনি আরও জানিয়েছেন, বৃষ্টির পূর্বাভাস থাকলেও সারাদেশে গরমের একটা প্রভাব থাকবে। আজ ঢাকা, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজশাহী, বগুড়া, সিরাজগঞ্জ, নীলফামারী, চুয়াডাঙ্গা এবং কুষ্টিয়া জেলাসহ ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

বৃহস্পতিবার দেশে সর্বোচ্চ ৩৭৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে কক্সবাজারে। সর্বোচ্চ ৩৭.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল ময়মনসিংহ জেলায়।

আরএএস/এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।