গ্রাহকদের দেড় কোটি টাকা আত্মসাৎ

ডাচ-বাংলা ব্যাংকের এজেন্টসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৩ এএম, ১৩ সেপ্টেম্বর ২০২৪

অবৈধভাবে ৩৯ গ্রাহকের এক কোটি ৫৩ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ডাচ্-বাংলা ব্যাংকের এজেন্টসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দুদক।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুদকের রংপুর জেলা কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক মো. মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

আসামিরা হলেন- মেসার্স শিরিন ট্রেডার্সের মালিক ও ডাচ্-বাংলা ব্যাংকের এজেন্ট মোছা. জোবেদা বেগম, তার স্বামী মো. আবুল কালাম আজাদ, তাদের মেয়ের জামাই এ বি এম আতাউর রহমান, এজেন্ট ব্যাংকিংয়ের কর্মচারী মো. শাহজাহান ও জাহাঙ্গীর আলম।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে বিভিন্ন অপকৌশল ও অসৎ উদ্দেশ্যে ডাচ্-বাংলা ব্যাংক লিমিটেডের এজেন্ট ব্যাংকিং কার্যক্রমের আড়ালে প্রতারণা ও জাল-জালিয়াতির মাধ্যমে অবৈধভাবে ৩৯ গ্রাহকের এক কোটি ৫৩ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করেছেন।

জোবেদা বেগম ও তার স্বামী ২০১৮ সালের অক্টোবরে ডাচ্-বাংলা ব্যাংকের এজেন্ট হিসেবে কার্যক্রম শুরু করে বিভিন্ন গ্রাহকের কাছ থেকে এফডিআর খুলে অর্থগ্রহণ করতে থাকেন। কিন্তু এফডিআরের ওই টাকা ব্যাংক হিসাবে জমা না দিয়ে ব্যক্তিগত হিসাবে জমা দিয়ে দীর্ঘদিন ধরে অর্থ আত্মসাৎ করেন। এক পর্যায়ে দেড় কোটি টাকার বেশি অর্থ আত্মসাতের পর এজেন্ট ব্যাংকিং শাখা বন্ধ করে আসামিরা উধাও হয়ে যান।

২০১৯ সালের সেপ্টেম্বর থেকে ২০২৩ সালের এপ্রিল পর্যন্ত ৩৯ গ্রাহকের মোট এক কোটি ৫৩ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করে শাস্তিযোগ্য অপরাধ করেছেন আসামিরা।

এসএম/কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।