শ্রমিক ভিসা সমস্যার দ্রুত সমাধান করতে চায় ইতালি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৪

দ্রুত সময়ের মধ্যে শ্রমিকদের ভিসা সমস্যার সমাধান করতে ইতালির আগ্রহের কথা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত আন্তোনিও আলেসান্দ্রো।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাষ্ট্রদূতের সঙ্গে পররাষ্ট্রসচিব মো. জসিম উদ্দিন সৌজন্য সাক্ষাৎ করতে গেলে এ আগ্রহের কথা জানান তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, অনিয়মিত অভিবাসন রোধে এবং বাংলাদেশ থেকে ইতালিতে আইনিভাবে দক্ষ শ্রমিক নেওয়ার বিষয়ে প্রচারণাকাজে সহযোগিতা করার বিষয়ে ইতালির ইচ্ছার বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রদূত।

দ্রুত সময়ের মধ্যে শ্রমিকদের ভিসা সমস্যার সমাধান করতে ইতালির আগ্রহের কথা জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত আন্তোনিও আলেসান্দ্রো

ইতালির রাষ্ট্রদূত জানান, উল্লেখযোগ্য সংখ্যক শ্রমিক ভিসার আবেদন এখন দূতাবাসে মুলতবি রয়েছে। এর কারণ মূলত সংঘটিত অপরাধী নেটওয়ার্কের অবৈধ হস্তক্ষেপ, কাজের ভিসা ব্যবস্থায় ক্রমাগত হস্তক্ষেপ করার চেষ্টা এবং জাল নথি জমা দেওয়া। তিনি আরও জানান, ইতালি সরকার মানবপাচার এবং অভিবাসী-চোরাচালানের বিরুদ্ধে অত্যন্ত কঠোর পদক্ষেপের ঘোষণা দিয়েছে।

পররাষ্ট্রসচিব ইউরোপে দ্বিতীয় বৃহত্তম বাংলাদেশ প্রবাসীদের স্থান দেওয়ার জন্য ইতালির প্রশংসা করেন এবং উভয় দেশের অর্থনীতিতে তাদের বিশাল অবদানের কথা স্বীকার করেন। তিনি বিশেষ করে ইতালির রাষ্ট্রদূতকে উদ্ভাবনী উপায়সহ জমে থাকা শ্রমিক ভিসার আবেদন দ্রুত সময়ের মধ্যে সমাধান করার অনুরোধ জানান এবং এ ব্যাপারে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

আইএইচআর/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।