দক্ষিণ আফ্রিকায় নতুন হাইকমিশনার শাহ আহমেদ শফী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ১২ সেপ্টেম্বর ২০২৪

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের নতুন হাইকমিশনার হিসেবে শাহ আহমেদ শফীকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

এতে উল্লেখ করা হয়, শাহ আহমেদ শফী অতিরিক্ত পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের ১৭তম ব্যাচের একজন কর্মকর্তা।

এর আগে তিনি ফরেন সার্ভিস একাডেমিতে ঢাকায় মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকার ন্যাশনাল ডিফেন্স কলেজে সিনিয়র ডিরেক্টর স্টাফ (ফরেন অ্যাফেয়ার্স) হিসেবেও দায়িত্ব পালন করেন।

তিনি কর্মজীবনে নাইরোবি, লস অ্যাঞ্জেলেস, প্যারিস এবং নয়াদিল্লিতে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। তিনি বেইজিংয়ে বাংলাদেশ দূতাবাসে ডেপুটি চিফ অব মিশন হিসেবেও দায়িত্ব পালন করেন।

শাহ আহমেদ শফী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তিনি প্যারিসের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব পাবলিক অ্যাডমিনিস্ট্রটেশন (আইআইএপি) থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে মাস্টার্স করেছেন। পরে ২০১৬ সালে তিনি বাংলাদেশ ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে এনডিসি কোর্স (সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজে মাস্টার্স) সম্পন্ন করেন। তিনি দেশে-বিদেশে অন্যান্য বিভিন্ন পেশাগত প্রশিক্ষণ কোর্সেও অংশ নেন।

আইএইচআর/এমএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।