মাওয়া-কাওড়াকান্দি রুটে সাতটি ফেরি বন্ধ


প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ২০ জুলাই ২০১৪

বৈরী আবহাওয়ায় পদ্মায় প্রবল ঢেউ দেখা দিয়েছে। এ কারণে রবিবার দুপুর ৩টা থেকে মাওয়া-কাওড়াকান্দি রুটে চলাচলরত সাতটি ডাম্ব ফেরি বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে ঘাটের দুই পাড়ে বেশ যানজটের সৃষ্টি হয়েছে।

কাওড়াকান্দি ঘাটের বিআইডব্লিউটিসি’র সহকারী ব্যবস্থাপক সিরাজুল ইসলাম জানান, আকাশ মেঘলা থাকায় পদ্মা নদীতে প্রবল স্রোতের সঙ্গে বড় বড় ঢেউয়ের সৃষ্টি হয়েছে। ফলে এ রুটে চলাচলকারী সাতটি ডাম্ব ফেরি বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত এগুলো চলাচল করবে না। ফলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রীদের অন্যান্য ফেরিতে পারাপার হতে হবে। এই রুটে ছোট-মাঝারি আরও ১০টি ফেরি সতর্কতার সঙ্গে যানবাহন পারাপার করছে।

রাতে নদীর স্রোতের তীব্রতা বেড়ে গেলে সেগুলো চলাচলও বন্ধ করে দেওয়া হতে পারে বলে জানান তিনি। সিরাজুল ইসলাম জানান, রবিবার সকাল ৯টার সময় কাওড়াকান্দি ঘাট থেকে ডাম্ব ফেরি রায়পুরা, আইটি ৩৯৮ ও কস্তুরী মাওয়া ঘাটের উদ্দেশে রওনা দেয়। কিন্তু হাজরা চ্যানেল থেকে মাওয়া পাড়ের মূল নদীতে প্রবেশের আগেই প্রচণ্ড বাতাস ও ঢেউয়ের কবলে পড়ে ফেরিগুলো। সেগুলো আবারও কাওড়াকান্দি ঘাটে ফিরে আসে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।