ভারতে পাচারকালে ৮৯৫ কেজি ইলিশ জব্দ করলো বিজিবি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:২২ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

কুমিল্লার বুড়িচং এবং সুনামগঞ্জের দোয়ারাবাজার সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ৮৯৫ কেজি ইলিশ মাছ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। জব্দ ইলিশের বাজারমূল্য প্রায় ১৫ লাখ ৪২ হাজার টাকা।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, বিজিবির সুলতানপুর ব্যাটালিয়নের (৬০ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ এম জাবের বিন জব্বার সিভিল সোর্সের দেওয়া তথ্যের ভিত্তিতে জানতে পারে, কুমিল্লার বুড়িচং উপজেলার সীমান্তবর্তী আনন্দপুর এলাকা দিয়ে ভারতে পাচারের জন্য ইলিশের একটি চালান পাহাড়ের টিলায় জঙ্গলের মধ্যে লুকিয়ে রাখা হয়েছে।

ইলিশের চালানটি বুধবার রাতেই ভারতে পাচার হবে। এ প্রেক্ষিতে ওই ব্যাটালিয়নের অধীনস্থ খারেরা বিওপির হাবিলদার মো. মাসুদুর রহমানের নেতৃত্বে উত্তর আনন্দপুর পাহাড়ের টিলায় বিশেষ তল্লাশি অভিযান পরিচালনা করে।

অভিযানে বিজিবি টহলদল সমগ্র টিলায় তল্লাশি চালিয়ে ৩১টি ককশিটের বাক্সভর্তি ৬২০ কেজি ইলিশ মাছ জব্দ করে। জব্দ করা ইলিশের আনুমানিক বাজারমূল্য ৯ লাখ ৯২ হাজার টাকা।

jagonews24

অন্যদিকে বুধবার সকালে বিজিবির সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. হাফিজুর রহমান গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারেন, সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার সীমান্ত দিয়ে ইলিশের একটি চালান ভারতে পাচার হচ্ছে। এ প্রেক্ষিতে বাংলাবাজার বিওপির সুবেদার আবুল বাশারের নেতৃত্বে বিজিবির একটি টহলদল দায়িত্বপূর্ণ সীমান্তবর্তী ঘিলাতলী নামক স্থানে অভিযান পরিচালনা করে।

অভিযানের একপর্যায়ে পাচারকারীরা সীমান্ত এলাকায় ইলিশ মাছ ফেলে পালিয়ে গেলে বিজিবি সদস্যরা মাছগুলো জব্দ করে।

জব্দ করা ইলিশের ওজন ২৭৫ কেজি এবং বর্তমান বাজারমূল্য প্রায় ৫ লাখ ৫০ হাজার টাকা।

টিটি/এমআইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।