আইন নিজের হাতে তুলে নিলে অবশ্যই শাস্তির আওতায় নিয়ে আসবো

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ১১ সেপ্টেম্বর ২০২৪

প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, কেউ আইন নিজের হাতে তুলে নেবেন না। আইন নিজের হাতে তুলে নিয়ে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করলে আমরা অবশ্যই তাকে শাস্তির আওতায় নিয়ে আসবো।

তিনি আরও বলেছেন, আমরা একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয় এমন কাজ কেউ করবেন না।

বুধবার সন্ধ্যায় জাতীর উদ্দেশ্যে দেওয়া ভাষণে এ কথা বলেন ড. ইউনূস। অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব গ্রহণের পর জাতির উদ্দেশে এটি ড. ইউনূসের দ্বিতীয় ভাষণ। গত ২৫ আগস্ট জাতির উদ্দেশে প্রথম ভাষণ দেন তিনি।

ড. ইউনূস আরও বলেন, আমাদের পোশাক এবং ওষুধ শিল্পের কর্মীদের কর্মকুশলতা বিশ্বকে মুগ্ধ করেছে। আমরা এ দুই শিল্পকে বিশ্বের সম্ভাব্য শীর্ষে নিয়ে যেতে চাই। দুর্বল করার তো প্রশ্নই আসে না।

তিনি বলেন, আমরা এ দুই খাতের বিদেশি ক্রেতাদের একত্রিত করে সহযোগিতা চাইবো। যেন বাংলাদেশের এ শিল্প দুটি বিশ্বের অন্যান্য দেশের চাইতে আস্থাযোগ্য হয়ে গড়ে উঠতে পারে। সব কিছুই সম্ভব যদি আমরা শ্রমিক-মালিক সম্পর্কটা এটা আনন্দদায়ক জায়গায় নিয়ে যেতে পারি।

ভাষণে ড. ইউনূস বলেন, জুলাই মাসে স্বৈরাচারবিরোধী আন্দোলনে নিহতদের পরিবারের পাশে দাঁড়াতে ও আহতদের সর্বোত্তম চিকিৎসা নিশ্চিত করতে করা হয়েছে জুলাই গণহত্যা স্মৃতি ফাউন্ডেশন। এই ফাউন্ডেশনের কার্যক্রম চালানোর জন্য দান করতে দেশের সর্বস্তরের মানুষ এবং প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের মুখে পদত্যাগ করে ভারতে পালিয়ে যান তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ৮ আগস্ট ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান উপদেষ্টা করে গঠিত হয় অন্তর্বর্তী সরকার।

এমএইচআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।