ঢাকা-করাচি ফ্লাইট চালু করতে চায় পাকিস্তান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৩ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪
অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার মো. রুহুল আলম সিদ্দিকী

বাংলাদেশের সঙ্গে অর্থনৈতিক এবং দ্বিপাক্ষিক সম্পর্ক এগিয়ে নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে পাকিস্তান। এর অংশ হিসেবে বাংলাদেশের সঙ্গে সরাসরি বিমান যোগাযোগ চালু করতে চায় দেশটি।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) পরিকল্পনা মন্ত্রণালয়ে অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার মো. রুহুল আলম সিদ্দিকী। সাক্ষাৎ শেষে তারা সাংবাদিকদের এসব কথা বলেন।

পাকিস্তানের হাইকমিশনার বলেন, দুই দেশের মধ্যে অর্থনৈতিক এবং বাণিজ্যিক সম্পর্ক এগিয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। সামনের দিনে দুই দেশের মধ্যে নানান বিষয়ে সম্পর্ক আরও জোরদার হবে। সম্প্রতি ভয়াবহ বন্যার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। বন্যা পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশকে সহযোগিতা করতে প্রস্তুত পাকিস্তান।

এ সময় অর্থ উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদ বলেন, পাকিস্তান আমাদের দেশ থেকে পাট নিতে চায়। আমাদের দেশের পাট এত ভালো সেটা নাকি তাদের জানা ছিল না। এছাড়া সরাসরি ঢাকা-করাচি ফ্লাইট চালুর বিষয়ে আলোচনা হয়েছে। যৌথভাবে কিছু প্রকল্প নেওয়ার ব্যাপারেও কথা হয়েছে। পাকিস্তান এবং আমরা কেউই তাড়াতাড়ি কোনো কিছু করতে চাচ্ছি না। প্রস্তুতির বিষয় রয়েছে।

এমওএস/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।