আশুলিয়ায় টেক্সটাইল টুডের তিন সাংবাদিকের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪১ পিএম, ১০ সেপ্টেম্বর ২০২৪
আশুলিয়ায় হামলায় আহত টেক্সটাইল টুডের সাংবাদিক। ছবি: সংগৃহীত

ঢাকার সাভারের আশুলিয়ায় টেক্সটাইল ও পোশাকবিষয়ক সংবাদমাধ্যম টেক্সটাইল টুডের এক প্রতিবেদক ও দুই ফটো সাংবাদিকের ওপর হামলার ঘটনা ঘটেছে। সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে আশুলিয়ার টেক্সটাউন গ্রুপের সামনে এ ঘটনা ঘটে বলে টেক্সটাইল টুডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আশুলিয়া, সাভার ও গাজীপুর এলাকায় কয়েকদিন ধরে চলমান বিভিন্ন দাবিতে শ্রমিক অসন্তোষের নামে চলমান আন্দোলনের খবর সংগ্রহের সময় হামলার শিকার হন টেক্সটাইল টুডের তিন সাংবাদিক। আহতরা হলেন প্রতিবেদক এম এ মোহাইমিন তানিম এবং ফটো সাংবাদিক ইমন পাটোয়ারী ও আশরাফুল আলম। এদের মধ্যে ইমন পাটোয়ারী গুরুতর আহত হয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে শ্রমিক অসন্তোষের নামে বিভিন্ন দাবিতে কিছু কিছু জায়গায় শ্রমিক আন্দোলন চলছে, যা বাংলাদেশের পোশাক খাতকে অস্থিতিশীল করতে পারে। দেশের পোশাক শিল্পের শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম টেক্সটাইল টুডে-এর একটি অনুসন্ধানী দল সোমবার সকালে সঠিক তথ্য সংগ্রহের জন্য আশুলিয়ার বিভিন্ন শিল্প এলাকা পরিদর্শন করছিলেন। তারা জানতে পারেন, আশুলিয়ার টেক্সটাউন গার্মেন্টসের সামনে একদল শ্রমিক বিক্ষোভ করছেন। খবর পেয়ে আন্দোলনের কারণ জানতে গেলে আন্দোলনকারীরা তাদের ওপর হামলা চালান। তাদের ক্যামেরা ছিনিয়ে ভেঙে ফেলা হয় এবং একজনকে কারখানার ভেতরে নিয়ে গিয়ে মারধর ও লাঞ্ছিত করা হয়।

এই ঘটনার পর আহত সাংবাদিকদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। টেক্সটাইল টুডে এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সরকারের কাছে দ্রুত সঠিক তদন্ত ও বিচারের দাবি করছে।

আইএইচও/এমএমএআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।