আনসারুল্লাহ’ই আল-কায়েদা, আইএস হচ্ছে জেএমবি : আইজিপি


প্রকাশিত: ০৯:৪৮ এএম, ০৩ মে ২০১৬

রাজধানীসহ সারাদেশে সংগঠিত বিভিন্ন হত্যাকাণ্ডের দায় আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আইএস এবং আল-কায়েদা স্বীকার করে। এগুলো কতটুকু সত্য এবিষয়ে জানতে চাইলে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেন, ‘আনসারুল্লাহ বাংলাটিম কোনো হত্যাকাণ্ড ঘটালে দায় স্বীকার করে আল-কায়েদা আর জেএমবি হত্যা করলে দায় স্বীকার করে আইএস।’

মঙ্গলবার দুপুরে রাজধানীর পুলিশ হেড কোয়ার্টার্সে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তবে দেশে আইএস ও আল-কায়েদার কোনো অস্তিত্ব নেই বলে আবারও দাবি করেন এ কে এম শহীদুল হক।

তিনি বলেন, জঙ্গিবাদের ঘটনায় গত ৩ বছরে ১৪৪ জনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের বার বার জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা আইএস কিংবা আল-কায়েদার সংশ্লিষ্টতা বলেনি। তাহলে আমরা কীভাবে বলবো যে আইএস, আল-কায়েদা আছে?

পুলিশ প্রধান বলেন, খুনিদের কর্মকৌশল দেখে মনে হচ্ছে আনসারুল্লাহ বাংলাটিম নামে যে জঙ্গি সংগঠনটি এর আগেও দায় স্বীকার করেছে, তারাই এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। আর জেএমবির সদস্যরা কিছু করলেই আইএস বলে চালিয়ে দেয়। রাজশাহীতে শিক্ষক হত্যা এবং টাঙ্গাইলে দর্জি হত্যার সঙ্গেও জেএমবি জড়িত।

এ ধরণের জঙ্গি সংগঠনের সদস্যরা ঘরে ঘরে গোপনে প্রস্তুত হচ্ছে। এগুলো ‘টার্গেট কিলিং’। পুলিশ কাজ করছে। আমাদের যদি প্রস্তুতি না থাকত তাহলে এ ধরণের ঘটনা আরও বেশি ঘটত।

এআর/একে/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।