বিমানে যাত্রীর লাগেজ থেকে ৬৮০০ ইউরো চুরি, আটক ৫

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেন্নাইগামী একটি ফ্লাইটে এক যাত্রীর লাগেজ থেকে ৬ হাজার ৮০০ ইউরো চুরির ঘটনা ঘটেছে। এ ঘটনায় বিমানের ছয়জনকে চিহ্নিত করা হয়েছে। তাদের মধ্যে ৫ জনকে পুলিশে দিয়েছে বিমান কর্তৃপক্ষ। তারা পাঁচজনই এ ঘটনায় জড়িত বলে স্বীকার করেছেন।

সোমবার (৯ সেপ্টেম্বর) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্র এসব তথ্য জানিয়েছে।

সূত্রটি জানায়, ওই যাত্রী গত ২ সেপ্টেম্বর বিমানের বিজি-৩৬৩ ফ্লাইটে ঢাকা থেকে চেন্নাই যান। লাগেজে তার ইউরো না পেয়ে লিখিত অভিযোগ করেন বিমানে। এরপরই ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করে তারা।

বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বোসরা ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গত ২ সেপ্টেম্বর বিমানের একজন যাত্রী বিজি-৩৬৩ ফ্লাইটযোগে ঢাকা থেকে চেন্নাই ভ্রমণ করেন। চেন্নাই পৌঁছে তিনি তার ব্যাগেজে রক্ষিত বৈদেশিক মুদ্রা না পেয়ে লিখিত অভিযোগ করেন। বিমানের নিরাপত্তা বিভাগ থেকে বিষয়টির প্রাথমিক তদন্ত করা হয় এবং ঢাকা স্টেশনে সেদিন কর্মরত ৬ জন ট্রাফিক হেলপারকে চিহ্নিত করা হয়। তাদের মধ্যে আটক করা হয় ৫ জনকে। জিজ্ঞাসাবাদে তারা ঘটনার সঙ্গে জড়িত বলে স্বীকার করেছেন।

এই পরিপ্রেক্ষিতে বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও-র নির্দেশনা অনুযায়ী তাদের বিরুদ্ধে বিমান নিরাপত্তা বিভাগ কর্তৃক ঢাকা বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়। এই ৬ জনের মধ্যে ৫ জনকে থানায় সোপর্দ করা হয় এবং একজন পলাতক। আইন প্রয়োগকারী সংস্থার মাধ্যমে চুরি যাওয়া অর্থ দ্রুত উদ্ধার করার পর যাত্রীকে ফেরত প্রদান করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিমান এ ধরনের ঘটনায় জিরো টলারেন্স নীতি অনুসরণ করছে। এ ঘটনার নেপথ্যে কারা খুঁজে বের করতে অভিযান অব্যাহত এবং দোষী ব্যক্তিদের আইনের আওতায় নেওয়া হবে।

আন্তর্জাতিক এয়ার ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশন (আইএটিএ) ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স যাত্রীদের চেক ব্যাগেজে মূল্যবান সামগ্রী, টাকা-পয়সা পরিবহনে নিরুৎসাহিত করে।

এমএমএ/এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।