ইরানি রাষ্ট্রদূত

আন্দোলনের মাধ্যমে তরুণরা নতুন যুগের সূচনা করেছে

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৪৮ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪

তরুণরা আন্দোলনের মাধ্যমে বাংলাদেশে নতুন যুগের সূচনা করেছেন বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত মানসুর চাভোশি।

রোববার (৮ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তিনি এ মন্তব্য করেন। এসময় বিএনপি নেতাদের সঙ্গে বৈঠক করেন তিনি।

বৈঠকে ইরানের রাষ্ট্রদূত বাংলাদেশের এই পরিবর্তনকে স্বাগত জানান। তিনি জানান, আগামীতে বাংলাদেশে তরুণ প্রজন্মের সঙ্গে কাজ করতে চায় ইরান।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটি ও আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এ কথা জানান।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দলে আমীর খসরু ছাড়াও উপস্থিত ছিলেন দলের আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ।

বৈঠক প্রসঙ্গে আমীর খসরু বলেন, দুই দেশের ব্যবসা-বাণিজ্যসহ দ্বিপাক্ষিক বিষয়াদি এবং দেশের অর্থনৈতিক অবস্থা নিয়ে আলোচনা হয়েছে। তারা (ইরান) মনে করছে, বিগত দিনে খুব বেশি কিছু করতে সক্ষম হয়নি তারা। এটাকে মাথায় রেখে আগামী দিনে দুই দেশের মধ্যকার সম্পর্ক কীভাবে এগিয়ে নিয়ে যাওয়া যায়, কোন কোন এরিয়ায় (ক্ষেত্রে) কীভাবে এটা বাড়ানো যায়, সম্ভাবনা কীভাবে কাজে লাগানো যায়- এসব নিয়ে আলোচনা হয়েছে।

কেএইচ/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।