স্ক্র্যাপবাহী লরিতে চাঁদা দাবি

চট্টগ্রামে যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:৩২ এএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪

চট্টগ্রামে লোহার রড প্রস্তুতকারী প্রতিষ্ঠানের আমদানিকৃত স্ক্র্যাপবাহী লরিতে চাঁদাবাজির অভিযোগে ফজলুল করিম চৌধুরী নামের এক যুবদল নেতাকে আটক করে পুলিশে দিয়েছে সেনাবাহিনী।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম পোর্টকানেক্টিং রোডের মহানগরীর হালিশহর থানাধীন ওয়াপদা এলাকায় এ ঘটনা ঘটে। আটক ফজলুল করিম চৌধুরী সীতাকুণ্ড উপজেলা যুবদলের আহ্বায়ক।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বন্দর থেকে আমদানিকৃত লোহার স্ক্র্যাপ নিয়ে সীতাকুণ্ডের আবুল খায়েল গ্রুপের একেএস ফ্যাক্টরিতে যাচ্ছিল একটি লরি। পোর্ট কানেক্টিং সড়ক দিয়ে যাওয়ার সময় লরির পেছন দিয়ে উঠে কয়েকজন স্ক্র্যাপ রাস্তার পাশে ফেলছিল। একপর্যায়ে লরিচালক ও তার সহকারী বিষয়টি বুঝে রামপুর ওয়াপদা এলাকায় লরি গাড়িটি থামান। গাড়ি থেকে নেমে ছিনতাইকারী কিশোরদের ধরে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সেখানে হাজির হন যুবদল নেতা ফজলুল করিম।

ফজলুল লরি চালককে আবুল খায়ের গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তাদের এসে তার সঙ্গে কথা বলতে চাপ দেন। কথা কাটাকাটির একপর্যায়ে সেখানে আসে হালিশহর থানার টহল পুলিশ। বিষয়টি সমাধান করতে গেলে এবং গাড়ি ছাড়তে বললে পুলিশের ওপর ক্ষিপ্ত হন ফজলুল। পরে পুলিশ ঘটনাস্থলে সেনাবাহিনী ডেকে আনে। কিন্তু ফজলুল সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে অশালীন আচরণ শুরু করে। একপর্যায়ে সেনাবাহিনীর সদস্যরা ফজলুল হককে আটক করে। পরে ফজলুলসহ দুইজনকে হালিশহর থানায় সোপর্দ করে।

হালিশহর থানার পরিদর্শক (তদন্ত) মোজাহিদুল ইসলাম বলেন, ‘আবুল খায়ের গ্রুপের স্ক্র্যাপবহনকারী গাড়িতে চাঁদাবাজির অভিযোগে সেনাবাহিনীর সদস্যরা এক ব্যক্তিকে আটক করে থানায় সোপর্দ করেছে। তার রাজনৈতিক পরিচয় জানি না। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।’

এমডিআইএইচ/এসএনআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।