মধ্যরাতে গুলশানে এক্সিম ব্যাংকে ডাকাতির চেষ্টা, আটক ১০

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৬ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪
ফাইল ছবি

রাজধানীর গুলশান-২ এলাকার ফাইন্যান্স স্কয়ার নামে একটি বহুতল ভবনে এক্সিম ব্যাংকে ডাকাতি চেষ্টার অভিযোগ উঠেছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ১০ জনকে আটক করেছে পুলিশ।

এ ব্যাপারে গুলশান থানায় একটি মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছে গুলশান থানা পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শুক্রবার (৬ সেপ্টেম্বর) মধ্যরাতে ফাইন্যান্স স্কয়ার ভবনে বেশ কয়েকজন ডাকাত প্রবেশ করেছে বলে ভবন ঘিরে ফেলে স্থানীয়রা। ভবনটিতে এক্সিম ব্যাংক ও পদ্মাসহ বেসরকারি একাধিক প্রতিষ্ঠান রয়েছে।

স্থানীয়রা জানায়, রাত ১টার দিকে কিছু দুষ্কৃতকারীরা দুটি গাড়ি ও বেশ কয়েকটি মোটরসাইকেল নিয়ে ১০৩ নম্বর সড়কের ফাইন্যান্স স্কয়ার ভবনে ঢুকে পরে। ডাকাত সন্দেহের এই দলটি মাস্ক পরিহিত অবস্থায় ভবনের নিচে ঢুকে নিরাপত্তাকর্মীদের হাতমুখ বেঁধে ফেলে। পরে স্থানীয় এলাকাবাসী ও থানা পুলিশ আসলে ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়।

এ ব্যাপারে জানতে চাইলে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তৌহিদ আহম্মেদ জানান, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে উপস্থিত হয় গুলশান থানা পুলিশ। এরপর সেখান থেকে ১০ জনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, এক্সিম ব্যাংকে ডাকাতির চেষ্টা হয়েছে। ব্যাংক কর্তৃপক্ষ থানায় এসেছেন, তারা মামলা করবেন। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আটক ১০ জনকে আদালতে প্রেরণ করা হবে।

টাকা-পয়সা লুট হয়েছে কি না এবং আটকদের নাম পরিচয় প্রাথমিকভাবে জানাননি গুলশান থানার ওসি।

ফাইন্যান্স স্কয়ার ভবনে এক্সিম ব্যাংকের মহিলা শাখা। ওই শাখার রিলেশনশিপ ম্যানেজার (ভাইস প্রেসিডেন্ট) সামসুন তামান্না জান্নাত শিমলার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ফাইন্যান্স ভবনে এক্সিম ব্যাংকের শাখায় গতরাতে ডাকাতির চেষ্টা হয়েছে। ব্যাংকের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হচ্ছে।

টিটি/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।