আরও ৩ দিন গরম অব্যাহত থাকতে পারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৮ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

মৌসুমি বায়ুর সক্রিয়তা কমে যাওয়ায় সারাদেশে বৃষ্টি কমে গেছে। বিচ্ছিন্নভাবে কয়েক জায়গায় বৃষ্টি হচ্ছে। এ অবস্থায় সারাদেশে তাপমাত্রা বেড়েছে। সারাদেশে আগামী ৩ দিন গরম অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

শনিবার (৭ সেপ্টেম্বর) আবহাওয়া অফিসের নিয়মিত পূর্বাভাস বিজ্ঞাপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর বিভাগের দু-এক জায়গায়। অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এ অবস্থায় সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন জানান, শুক্রবার রংপুর, রাজশাহী, সিলেট ও খুলনা ছিল বৃষ্টিহীন। শুধু চট্টগ্রামের কয়েক জায়গায় বৃষ্টি হয়েছে। এ অবস্থায় ভারী বৃষ্টি না হওয়া পর্যন্ত গরম থাকবে। এই সপ্তাহের শেষের দিকে বৃষ্টিপাতের আওতা বাড়তে পারে।

তিনি আরও জানান, আগামীকাল রোববার বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এসময় দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

শুক্রবার দেশে সর্বোচ্চ ৯৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে। সর্বোচ্চ ৩৬.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল সিলেট এবং বগুড়ায়।

আরএএস/এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।