ছাত্র হত্যা মামলায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যানকে অপসারণের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১১:৩৯ এএম, ০৬ সেপ্টেম্বর ২০২৪
ইউপি চেয়ারম্যান তারেক বিন উসমান শরীফ/ ফাইল ছবি

চট্টগ্রাম নগরের বহদ্দারহাট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গুলিতে নিহত হন এইচএসসি পরীক্ষার্থী তানভীর সিদ্দিকী। এ হত্যা মামলার অন্যতম আসামি মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন উসমান শরীফের অপসারণ দাবি করেছেন নিহতের পরিবার।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলামের কাছে এ অপসারণের আবেদন করেন নিহত তানভীর সিদ্দিকীর চাচাতো ভাই মিজানুর রহমান মাতাব্বর।

আবেদনে উল্লেখ করা হয়, গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় চট্টগ্রামের বহদ্দারহাটে ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামীলীগ ও তারেক বাহিনীর নেতৃত্বে গুলি চালানো হয়। এ সময় গুলিতে আশেকানে আউলিয়া ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী তানভীর সিদ্দিকী নিহত হন। মহেশখালী উপজেলার ৩ নম্বর কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফের নির্দেশে ও প্রত্যক্ষ মদদে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এরপর ১৬ আগস্ট নিহত তানভীর সিদ্দিকীর পরিবারের পক্ষ থেকে চট্টগ্রামের চান্দগাঁও থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। এ মামলার ৪ নম্বর আসামি তারেক বিন ওসমান শরীফ।

স্বৈরাচার সরকারের পতনের পর থেকে চেয়্যারম্যান তারেক বিন ওসমান শরীফ পালিয়ে যান। তবে সক্রিয় রয়েছে তার গড়ে তোলা স্বশস্ত্র বাহিনীও। বর্তমানে তারা শান্ত কালারমারছড়া ইউনিয়নকে অশান্ত করে তুলতে সশস্ত্র অবস্থান করছে। এছাড়াও দীর্ঘ এক মাস চেয়ারম্যান পলাতক থাকার কারণে স্থবির হয়ে পড়েছে ইউনিয়ন পরিষদের সব কার্যক্রম। তাকে চেয়ারম্যানের পদ থেকে অপসারণের জন্য প্রতিনিয়তই আন্দোলন চলছে।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শাহিনা সুলতানা বলেন, অভিযোগ পেয়েছি। প্রক্রিয়া শেষে আমরা বিষয়টি তদন্ত করবো। এরপর ব্যবস্থা নেওয়া হবে।

এমডিআইএইচ/এসআইটি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।