রাজধানীতে ভেজাল প্রাণিখাদ্য তৈরির কারখানা সিলগালা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৯ এএম, ০৬ সেপ্টেম্বর ২০২৪

রাজধানীর মোহাম্মদপুরের বসিলার দয়াল হাউজিংয়ে ভেজাল প্রাণিখাদ্য তৈরির অভিযোগে মেঘডুমি ক্যাটেল ফিড কারখানাকে জরিমানাসহ সিলগালা করে দিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সেখানে অভিযান চালিয়ে কারখানাটি সিলগালা করে দেওয়া হয়। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুস সালামের নেতৃত্বে মেঘডুমি ক্যাটেল ফিড কারখানায় অভিযান চালানো হয়। মেয়াদোত্তীর্ণ পণ্য ও ক্ষতিকর রাসায়নিক দ্রব্য দিয়ে গোখাদ্য তৈরির প্রমাণ পাওয়া যায়। পণ্যের মোড়ক ব্যবহার না করেই উৎপাদন ও বিপণন করা হচ্ছে। এসব খাদ্য গবাদিপশুকে খাওয়ানো হলে তা বিশাল জনগোষ্ঠীর স্বাস্থ্যঝুঁকির আশঙ্কা রয়েছে।

jagonews24

ফলে প্রতিষ্ঠানটির মালিক আলী শাহিন সামীকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রতিষ্ঠানটির যাবতীয় কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়।

এনএইচ/ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।